নাসিমের বক্তব্যে প্রমাণিত হলো আ.লীগ গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়——ড. খন্দকার মোশাররফ

আলমগীর হোসেন,দাউদকান্দি :–

বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, সাবেক মন্ত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আ.লীগ নেতা মো: নাসিমের বক্তব্যে প্রমাণিত হলো, তারা প্রশাসনকে নিজের মতো ব্যবহার করে গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়। জাতির কাছে এখন পরিস্কার হয়ে গেছে, আসলে আ.লীগ কি করতে যাচ্ছে।
তিনি বলেন, আমরা বরাবরই বলে আসছি, দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। আমরা সেই নির্বাচনে যাব না। তাদের অধীনে থেকে প্রশাসন নিরপেক্ষভাবে কাজ করতে পারবে না। ‘কথা না শুনলে সরকারী কর্মকর্তাদের বাড়ী পাঠিয়ে দেয়া হবে’ বলে আ.লীগ নেতা নাসিম হুমকি দিয়ে প্রমাণ করেছে, তারা প্রশাসনকে নিজেদের মতো ব্যবহার করে গায়ের জোরে ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। ড. মোশাররফ আ.লীগকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, দিন পাল্টেছে। দেশপ্রেমিক জনগণ জেগে উঠেছে। খেয়াল খুশি মতো যা-ইচ্ছা তাই করে পার পাওয়া যাবে না। জনগণ আপনাদের স্বপ্ন কখনোই পূরণ হতে দেবে না।
তিনি সোমবার বিকালে কুমিল্লার দাউদকান্দি পৌর সদরে কেডিসি মাঠে পৌর যুবদল আয়োজিত এক বিশাল যুব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এই সব কথা বলেন।
ড. মোশাররফ প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, আপনারা জনগণের সেবক। নির্ভয়ে নিরপেক্ষভাবে কাজ করুন। কারো অনৈতিক আদেশ মানবেন না। দেশের জনগণ সাথে আছে। আপনাদের চাকুরী চলে গেলে, আমরা ক্ষমতায় এলে চাকুরীতে পুনর্বহাল করবো।
ড. মোশাররফ সরকারকে হুঁশিয়ারী দিয়ে বলেন, এখনো সময় আছে জনগণের দাবি মেনে নিন। সংবিধানে সংশোধনী এনে নির্দলীয় তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল করুন। নতুবা জনগণকে নিয়ে কঠোর আন্দোলন ছাড়া আমাদের কোন বিকল্প থাকবে না। ২৪ অক্টোবরের পর জনগণ আপনাদের বুঝিয়ে দেবে কিভাবে তত্ত্বাবধায়ক পুনর্বহাল করতে হয়। কঠোর আন্দোলনের মাধ্যমে এ দেশের মানুষ রাজপথেই তার ফয়সালা করবে। এ জন্য আ.লীগ পরে আফসোস করবে, কিন্তু কিছু করার থাকবে না। দেশ ও জনগণ বাঁচাতে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে হঠানোর বিকল্প নেই। ইনশাআল্লাহ জনগণ ও গণতন্ত্রের বিজয় হবেই ।
তিনি তত্ত্বাবধায়ক পুনর্বহালের চুড়ান্ত আন্দোলনে দলমত নির্বিশেষে অংশ নিতে সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। পৌর যুবদল সভাপতি মো: বাবুল মোল্ল¬ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন, উপজেলার বিএনপি’র সভাপতি একেএম শামসুল হক, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম ভূঁইয়া, কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র ছাত্রবিষয়ক সম্পাদক ড. খন্দকার মারুফ হোসেন, উপজেলা যুবদলের আহ্বায়ক ভিপি জাহাঙ্গীর আলম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোশাররফ হোসেন হাজারী, আলহাজ্ব আব্দুস সাত্তার, এম. আব্দুস সাত্তার, গোলাম মহিউদ্দিন তালুকদার, ভিপি শাহাবুউদ্দিন ভূঁইয়া, মোঃ কামাল হোসেন, আলমগীর হোসেন সজীব, এসএ ইউসূফ,মাও.আঃ লতিফ, হাসিনা ভূঁইয়া, ফরিদা ইয়াছমিন, আইরিন সরকার ও রাজিয়া সুলতানা প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply