যে ব্যাক্তির মধ্যে শিক্ষা নেই, সে নিজিকে পরিপূর্ন মানুষ হিসেবে পরিচয় দিতে পাড়ে না——ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক

মো: জহিরুল হক বাবু,বুড়িচং :–

ঢাকা বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন শিক্ষার অর্থই হল আলো, শিক্ষা ছাড়া মানবতা বিকশিত হয় না। শিক্ষার মাধ্যমেই এদেশের কৃতি সংস্কৃতি ধারণ করে ছাত্র ছাত্রীরা এগিয়ে যেতে হবে। শিক্ষার যে গুরুত্ব তাৎপর্য তা ছাত্র ছাত্রীদেরকে বুঝতে হবে। যার মাঝে শিক্ষার আলো নেই সে জীবনে অন্ধকারে থেকে যায়। তাই শিক্ষার বিকল্প নেই, শিক্ষার মাধ্যমে নিজেদেরকে প্রকৃত মানব হিসেবে গড়ে তুলতে হবে।
শুক্রবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের কালিকাপুর আব্দুল মতিন খসরু ডিগ্রী কলেজের অভিভাবক সমাবেশ ও কৃতি ছাত্র ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠানের গেষ্ট অব অনার হিসেবে তিনি এ কথা গুলো বলেন। অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আব্দুল মতিন খসরু এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মতিন, কালিকাপুর আব্দুল মতিন খসরু ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও বুড়িচং উপজেলা চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন। কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: মফিজুল ইসলামের সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মো: আলমগীর হেসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদেরা পারভীন আক্তার, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোস্তফা মাষ্টার, বাকশীমূল ইউপি চেয়ারম্যন মোঃ নুরুল হক, সাবেক চেয়ারম্যান আবু তাহের, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ জাহান চেয়ারম্যান, রাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বুড়িচং থানার অফিসার ইনর্চাজ মোঃ মনিরুল ইসলাম পিপিএম, অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন, কলেজে উপাধ্যক্ষ মোঃ জামাল হোসেন, উপজেলা যুুবলীগ নেতা কামাল হোসেন, ওমর ফরুক, স্থানীয় যুবলীগ নেতা জয়নাল আবেদীন শামীম, কলেজ পরিচালনা কমিটির সদস্য আঃ মান্নান প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply