বিএনপি দলীয় প্রয়াত সাংসদ একেএম আবু তাহের ফাউন্ডেশনের উদ্যোগে বরুড়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান

কামরুজ্জামান জনি, কুমিল্লা প্রতিনিধি :–

কুমিল্লার বরুড়া আসনের বিএনপি দলীয় প্রয়াত সাংসদ একেএম আবু তাহেরের নবম মৃত্যু বার্ষিকী উপলক্ষে একেএম আবু তাহের ফাউন্ডেশনের উদ্যোগে এবং কুমিল্লাস্থ বরুড়া উপজেলা ছাত্র/ছাত্রী সংস্থার আয়জনে ২০১৩ সালে এসএসসি, এইচএসসি এবং সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং বৃত্তি প্রদান করা হয়েছে।
শুক্রবার সকালে বরুড়া উপজেলার সোনাইমুড়ি উচ্চ বিদ্যালয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বরুড়া আসনের বিএনপি দলীয় সাবেক সাংসদ ও কেন্দ্রীয় বিএনপির কেন্দ্রিয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাকারিয়া তাহের সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ নাসিমুল আলম চৌধুরী নজরুল, সাবেক সাংসদ মাহবুবুর রহমান ভূইয়া, কুমিল্লা জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট নাজমুস সাদাত, অধ্যক্ষ আলী আকবর ফারুকী, হারুন অর রশীদ, ইউপি চেয়ারম্যান রেজাউল হক রেজু, প্রধান শিক্ষক ইলিয়াস কাঞ্চন, আনোয়ার হোসেন, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আলী আজ্জম, উপজেলা বিএনপির সাধারন মস্পাদক কায়সার আলম সেলিম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কাজী আইয়ুব আলী, ভবানীপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ রেজাউল হক, উপজেলা যুবদলের সহ-সভাপতি শাহ্ আলসম পৌর যুবদল সভাপতি ইলিয়াস আহমেদ ঢাকাস্থ বরুড়া ছাত্র সংসদের সভাপতি কামাল হোসেন, কুমিল্লাস্থ বরুড়া ছাত্র/ছাত্রী সংসদের সভাপতি এমরান হোসেন, সাধারণ সম্পাদক নাহিদ জাহাঙ্গীর দীপু, সাংগঠনিক সম্পাদক শামীম আজিজ লেলিন, প্রমুখ। ওই অনুষ্ঠানে ৩১৬ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তির নগদ অর্থ, সনদ ও সন্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এর মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৬২জন, এইচএসসি এবং সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৪৭জনকে এ বৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়াও প্রয়াত সাংসদ একেএম আবু তাহেরের নবম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সোনাইমুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী প্রায় ৫০ হাজার লোককে আপ্যায়ন, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply