গান চুরির অভিযোগে দেবাশীষকে ইমনের লিগ্যাল নোটিশ

ঢাকা :–
গান চুরির অভিযোগে চিত্রনির্মাতা ও উপস্থাপক দেবাশীষ বিশ্বাসকে লিগ্যাল নোটিশ পাঠালেন জনপ্রিয় মিউজিক ডিরেক্টর শওকত আলী ইমন। সুপ্রীম কোর্টের আইনজীবি মো: কামরুজ্জামান কচির মাধ্যমে এ নোটিশ পাঠানো হয় গত সোমবার। দেবাশীষ বিশ্বাস লিগ্যাল নোটিশ গ্রহণ করেছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে শওকত আলী ইমন বলেন, আমার তৈরিকৃত চারটা গান দেবাশীষ বিশ্বাস অনুমতি ছাড়াই তার চলচ্চিত্র ‘ভালোবাসা জিন্দাবাদ’ এ ব্যবহার করেছেন। শুধু তাই নয়, গানগুলো সিডিতে বাজারজাত করেছেন। একই সাথে মোবাইল অপারেটরগুলোর ওয়েলকাম টিউন হিসেবেও ব্যবহার করছেন। দেবাশীষ বিশ্বাষের বিরুদ্ধে আমি আইনগত পদক্ষেপ নিয়েছি। আইনজীবির মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠিয়েছি। আশা করছি তিনি এর জবাব দিবেন।’ তিনি আরো বলেন, সিডিতে বাজারজাতকৃত গানগুলো এমপিথ্রি ভার্সনে ছাড়া হয়েছে যা আমার গানের মানও ক্ষতিগ্রস্ত করেছে এবং একইসঙ্গে আমার সুনাম ক্ষুন্ন করেছে।’

তিনি আরো জানান প্রযোজক, পরিচালক ও অভিনেতা অনন্ত জলিল এর পরবর্তী চলচ্চিত্রের জন্য তৈরিকৃত একটি গানও দেবাশীষ বিশ্বাস ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিতে ব্যবহার করেছেন। ওই গানটির মিউজিক ডিরেক্টরও শওকত আলী ইমন।

এপ্রসঙ্গে দেবাশীষ বিশ্বাস প্রাইমনিউজকে বলেন,‘ যে কোনো চলচ্চিত্রের গানের সংগীত আয়োজন করে থাকেন কোনো না কোনো মিউজিক ডিরেক্টর। সেই ধারাবাহিকতাই আমার চলচ্চিত্রের চারটি গানের কাজ করেছেন শওকত আলী ইমন।তার কাছ থেকেতো এমনিতেই গানগুলো নিইনি।এখন গানগুলোর মালিকানা আমার।শওকত কেন এমন করলেন আমি জানিনা!ওসব নিয়ে তেমন একটা মাথাও ঘামাচ্ছিনা। চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যাস্ত সময় কাটাচ্ছি।’

জানা গেছে, দেবাশীষ বিশ্বাসের বিরুদ্ধে তিনি ২ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। একই সঙ্গে চারটি মোবাইল অপারেটর ও সিডি’র প্রকাশ গীতি মিউজিককেও তিনি নোটিশ পাঠিয়েছেন।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply