বিদ্যুৎ স্বাশ্রয় ও জ্বালানী নিরাপত্তায় ব্রাহ্মণপাড়ায় শিক্ষার্থীদের রচনা প্রতিযোগীতা

সৈয়দ আহাম্মদ লাভলুঃ–
আমাদের দেশে বিদ্যুতের প্রচুর পরিমানে অপচয় হচ্ছে। আর এ অপচয় রোধে সমাজের প্রতিটি ব্যক্তিকে এগিয়ে আসতে হবে। ইতিমধ্যে সরকার বিদ্যুতের ব্যাপক উন্নয়ন করেছে। কিন্তু তা সত্যেও বিদ্যুতের ঘাটতি পূরণ হচ্ছে না। সেই সাথে বিদ্যুতের সঠিক ব্যবহার করছে না গ্রাহকরা। দিনের বেলায় অপ্রয়োজনে বৈদ্যুতিক বাতি জ্বালিয়ে রাখা, প্রয়োজনের বেশী বৈদ্যুতিক পাখা ও বাতি ব্যবহার করা, চুরি করে বিদ্যুৎ ব্যবহার করা, প্রয়োজন ও অপ্রয়োজনে আলোকসজ্জা করা, রান্নার কাজে বিদ্যুতের চুলা ব্যবহার করা, অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করা, বিভিন্ন স্থানে বিদ্যুতের ট্রান্সফরমারসহ বিদ্যুতের প্রয়োজনীয় সরঞ্জাম চুরি হয়ে যাওয়া ইত্যাদি কারনে বিদ্যুতের অপচয় হয়ে থাকে। এ অপচয় রোধে ও বিদ্যুৎ সরঞ্জাম চুরি রোধে বিদ্যুৎ বিভাগ, প্রশাসন, আইন শৃংখলা বাহিনীসহ সমাজের সর্বস্ততের জনগনকে এগিয়ে আসতে হবে।
২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ে ‘বিদ্যুৎ স্বাশ্রয় ও জ্বালানী নিরাপত্তায় গ্রাহকদের ভুমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমান এ কথাগুলো বলেন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুতের ডিজিএম মোঃ মোমিনুল ইসলাম। উপস্থিত ছিলেন ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহেরা বেগমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১০৭ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। প্রতিযোগীতায় ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র মোঃ মাইনউদ্দিন প্রথম, সাহেবাবাদ লতিফা ইসমাইল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্রী কুলসুম আক্তার মীম ২য় এবং ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্রী ইফাত জাকির জান্নাতের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিশেষ অতিথি পল্লী বিদ্যুতের ডিজিএম।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply