রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মান করলে সুন্দরবন ধংস হবে —–লেবার পার্টি চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান

স্টাফ রিপোর্টার :–
সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারনে দেশের সার্বভৌমত্ব ও পরিবেশ হুমকির মুখে বলে অভিযোগ করেছেন লেবার পার্টি চেয়াম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন আওয়ামীলীগ ক্ষমতাশীন হয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করতে ভারতের সাথে গোপনচুক্তির মাধ্যমে দাসখত দিয়ে টিপাইমুখে বাধ নির্মান,সীমান্ত আগ্রাসন,সাংস্কৃতিক আগ্রাসন,ট্রানজিটের নামে করিডোর ও রামপালে কয়লা বিদ্যুৎ উৎপাধনের নামে সপ্তাশ্চর্য খ্যাত সুন্দরবন ধংসের নীল নকসা বাস্তবায়নে মদদ দিচ্ছে।প্রাকৃতিক সামাজিক পরিবেশ ও জীববৈচিত্রের কথা চিন্তা না করে রামপালের বিদ্যুৎ প্রকল্প নির্মান করলে সুন্দরবন ধংসস্তুপে পরিনত হবে।এতে জীবজন্তু বনজসম্পদ নিঃচিহ এবং দক্ষিনপশ্চিমাঞ্চলের ২০লক্ষ লোক কর্মসংস্থান হারিয়ে পথে বসবে।
তিনি বলেন- সুন্দরবন আমাদের ঐতিহ্য।সুন্দরবন আমাদের বাচায় ভারতের স্বার্থে সুন্দরবনকে ধ্বংস করার সকল অশুভ চক্রান্ত রুখে দিতে দেশপ্রেমিক শক্তিকে প্রতিরোধ সংগ্রাম গড়ে তুলতে হবে। তিনি রামপালে কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্পকে জাতীয় স্বার্থবিরোধী ও সুন্দরবন ধ্বংসকারী আখ্যয়িত করে অবিলম্বে পকল্প বাতিল,জনস্বার্থ রক্ষাকরে অন্যত্র বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে গ্যাস বিদ্যুৎ সংকট সমাধোনে সুচিন্তিত দীর্ঘমেয়াদী প্রকল্প গ্রহনের আহবান জানান।
তিনি আজ (বৃহস্পতিবার) বেলা ১১টায় মেজর জলিল মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে রামপালের বিদ্যুৎ প্রকল্প নির্মান বন্ধ ও সুন্দরবন রক্ষার দাবিতে আয়োজিত সাংবাদিক সম্মেলনে একথা বলেন ।
লেবার পার্টির চেয়ারম্যান ডা.মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ ফরিদ উদ্দিন,এমদাদুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফারুক রহমান,যুগ্ম মহাসচিব রামকৃষ্ণ সাহা, সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদ খান,প্রচার সম্পাদক আব্দুর রহমান খোকন মহিলা সম্পাদিকা মিসেস শামিমা চৌধুরী ও ছাত্র ফোরামের আহ্বায়ক কামরুল ইসলাম সুরুজ উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply