ব্রাহ্মণবাড়িয়ায় ৩ ক্লিনিকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:–

ব্রাহ্মণবাড়িয়ায় অস্বাস্থ্যকর পরিবেশ, ক্রুটিপূর্ণ যন্ত্রপাতি ব্যবহার ও লাইসেন্সবিহীন ৩টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক থেকে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

প্রতিষ্ঠান ৩টি হলো- কুমারশীল মোড়ের সেন্ট্রাল ল্যাব ডায়াগনস্টিক সেন্টার, জেল রোডের দি আল-রাজি ডায়াগনস্টিক সেন্টার ও একই রোডের লাইফ কেয়ার শিশু ও জেনারেল হাসপাতাল।

জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু সাঈদের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। এ সময় তার সঙ্গে জেলা সদর হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ফয়জুর রহমান ফয়েজ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বলেন, ‘তিনটি প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকা ছাড়াও ব্যাপক অনিয়ম ধরা পড়ে। অনুন্নত সেবার মান, চিকিৎসার মূল্য তালিকা না থাকা, দক্ষ টেকনোলজিস্ট ও ডিউটি ডাক্তার না থাকাসহ নানা অনিয়মের অভিযোগে সেন্ট্রাল ল্যাব ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ হাজার টাকা, দি আল-রাজি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা ও লাইফ কেয়ার শিশু ও জেনারেল হাসপাতালকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু সাঈদ জানান, অবৈধ ক্লিনিকগুলোর বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে। ইতোমধ্যে অবৈধ ও লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ সব ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারকে লাইসেন্স নবায়ন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply