বরুড়ায় শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে স্কুল মাঠে বাঁশের বেড়া

শাহিন জামান,বরুড়া :–

কুমিল্লার বরুড়ায় শশইয়া দুদু মিয়া উচ্চ বিদ্যায়ের শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে আব্দুর রহমান নামের দাতা পরিবারের এক সদস্য মঙ্গলবার তাদের দানকৃত ভূমি দাবী করে উক্ত জায়গায় সরকারের বরাদ্ধকৃত নতুন ভবন নির্মান না করতে সভাপতির নিকট একটি আবেদন করেছেন। এছাড়া ওই বিদ্যালয়ে একই ঘটনাকে কেন্ত্র করে বিদ্যালয় মঠে কে বা কারা রাতের আধারে বাঁশের কঞ্চি দিয়ে বেড়া দিয়ে প্রবেশ পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন।
জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর ওই বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর পর একটি মহলের পছন্ধের প্রার্থীকে নিয়োগ দিতে নিয়োগ পরীক্ষার ফলাফল স্থগিত করে রাখেন। এ ঘটনায় স্থানীয় অভিবাবক ও শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে ভিক্ষোভ করেন। এর জের ধরে গতকাল সকালে দাতা পরিবারের সদস্য আব্দুর রহমান নামের এক ব্যক্তি বিদ্যালয়ের সভাপতি ও সদস্যর নিকট ২০ সেপ্টেম্বর সহকারী প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ না করায় ক্ষোভের বহিঃপ্রকাশ ও ১৮ শতক ভূমি দাবী করে উক্ত জায়গায় সরকারের বরাদ্ধকৃত নতুন ভবন নির্মান করতে দিবে না বলে একটি আবেদন করে। আবেদনটি পেয়ে এবং মাঠে বেড়া দেখে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছফিউল্লাহ মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত সুলতানার বরাবর তার প্রতিকার চেয়ে একটি আবেদন করেন। বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাঠে বেড়া দেখে উদ্যোগ, উৎকণ্ঠা নিয়ে ক্লাশ করছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত সুলতানা জানান, অভিযোগ পেয়েছি শান্তি, শৃঙ্খলার স্বার্থে পুলিশ প্রশাসনকে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.কে.এম কাউছার চৌধুরী জানান, বেড়াটি সরিয়ে ফেলার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply