মুরাদনগরে হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে দখলদারদের চলছে কার্যক্রম

মোঃ মোশাররফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা):–

মুরাদনগর উপজেলার নগরপাড় গ্রামে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে দখল কার্যক্রম পরিচালনার খবর পাওয়া গেছে।
স্থানীয় সূত্র জানায়, নগরপাড় গ্রামে ৩০০বছর পুরনো একটি দিঘী যার আয়তন ৫২বিঘা। মৌজা: নগরপাড় বিশাল আয়তনের এই দিঘীটি দখলদাররা রাজনৈতিক প্রভাব খাটিয়ে দিঘীর উত্তর পাড়ে সরকারী ১নং খাস খতিয়ান ভুক্ত ৫১দাগের সরকারী খাস ভূমি সহ দিঘীর কিছু অংশ ভরাট করে স্থাপনা নির্মান করে। যার প্রেক্ষিতে গত বছরের ২৯ নভেম্বন মুরাদনগর থানায় নবী পুর পূব ইউ,পি,সহকারী ভূমি কর্মকতা মো:লুৎফর রহমান বাদী হয়ে ভরাট চক্রের মূলহোতা ১৪নং নবীপুর পূর্ব ইউ,পি চেয়ারম্যান কাজী আবুল খায়ের কে বাদ দিয়ে মো:আলমগীর হোসেন মেম্বার ও মো:শাহ আলম কে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা নং ২৬/৩৪৬। উক্ত দিঘীটি দখলদারদের কবল থেকে রক্ষার জন্য নগর পাড় গ্রামের মানুষ ঐক্যবদ্য হয়ে নাগরিক কমিটি গঠন করে। নগরিক কমিটির পক্ষ থেকে উক্ত কমিটির সভাপতি জনাব মোহাম্মদ আলী বাদী হয়ে হাইকোর্টে একাট রীট আবেদন করেন। রিট আবেদন নং ১৪৬৭৯/২০১২। উক্ত আবেদনের প্রেক্ষিতে মহামান্য হাইর্কোট দিঘী এবং খাস ভূমি সহ সম্পূর্ন আয়তনের উপর স্থগিতাদেশ সহ রুল জারি করেন। কিন্তু গত ১০ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুর প্রবাসী জাকির হোসেনের নেতৃত্বে একটি দখলদার বাহিনী উক্ত স্থানে একটি ঘর নির্মান করে এবং দিঘীতে ইট ফেলে দখল কার্যক্রম শুরু করে। হাইকোর্টের স্থগিতাদেশ আমলে না নিয়ে দখলদার বাহিনী চালিয়ে যাচ্ছে দখল কার্যক্রম। হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে দখল কার্যক্রম নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত দখল কার্যক্রম অব্যাহত আছে।
১৪নং নবী পুর পূব ইউ,পি,সহকারী ভূমি কর্মকতা মো:লুৎফর রহমান জনান আমি ঘটনাস্থলে এসে বাধা প্রদান করলেও তাতে তোয়াক্কা না করে কার্যক্রম অব্যাহত রেখেছে।
উল্লেখিত দুটি মামলার তদন্ত কর্মকর্তা এস,আই, মিনহাজ মাহমুদ বলেন এব্যাপারে আমি কিছুই জানিনা।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply