কুমিল্লা মহানগরী ও দক্ষিন জেলা জামায়াতের বিক্ষোভ মিছিল

কুমিল্লা প্রতিনিধি :–
বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল আবদুল কাদের মোল্লাহসহ জামায়াতের আটক শীর্ষনেতৃবৃন্দ ও আলেমদের মুক্তির দাবিতে এবং দেশে সরকারের নৈরাজ্য সূষ্টির ষড়যন্তের প্রতিভাদে সোমবার দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির আংশ হিসাবে কুমিল্লা মহানগরী জামায়াত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
মিছিলটি নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপার লির্বাটি চত্তর থেকে শুরু করে রাজগঞ্চ মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ করে। সমাবেশে বক্তব্য রাখেন মহানগরী জামায়াতের রাজনৈতিক সচিব আমিনুল হক। তিনি বলেন,সরকার জামায়তে ইসলামীকে নেতৃত্বশূন্য করার উদ্দেশে তথাকথিত মানবতা বিরোধী আপরাদের অভিযোগে মিথ্যা মামলা দিয়ে বিচার করছে সরকার । সুপ্রিম কোট ১৭ সেপ্টেমবর আবদুল কাদের মোল্লার বিরুদ্বে ফাঁসির আদেশ করেন । সর্বোচ্ছ আদালতের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পূর্বেই সরকার আবদুল কাদের মোল্লাকে স্বল্পতর সময়ের মধ্যে ফাঁসির ঝুলানোর মাধ্যমে তাকে হত্যার ষড়যন্ত করছে। তিনি সরকারকে হুঁশিয়ারি করে দিয়ে বলেন ,জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করে ক্ষমতায় থাকার কোন কৌশল বাস্তবায়ন করতে দেয়া হবে না। অবিলম্বে আটককৃত নেতাদের মুক্তির দাবি জানান। বিক্ষোভ মিছিলে আরো অংশগ্রহণ করেন, মহানগরী জামায়াতের নেতা মাহবুবর রহমান, মজিবুর রহমান ভূইয়া, আবদুল কাইয়ুম মজুমদার, ভিপি মজিবুর রহমান, নাছির আহম্মেদ মোল্লা। মহানগরী শিবিরের সভাপতি মনির আহমেদ, সেক্রেটারী শাহ আলমসহ আরো আনেকে।

অপরদিকে কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াতের উদ্যোগে সকাল ১০টায় এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পৌরসভা জামায়াতের সেক্রেটারী আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে চৌদ্দগ্রাম রোড থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সামনির পুল এলাকায় সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় বাতিলের দাবী এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি জানান । অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচির হুশিয়ারি দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রশিবিরের কুমিল্লা জেলা দক্ষিণ সেক্রেটারী আবদুর রব ফারুকী, জেলা প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন, লাকসাম শহর সভাপতি শাহাদাত হোসেন, সেক্রেটারী সাহাবুদ্দিন, উপজেলা পূর্ব সভাপতি ফয়জুর রহমান, জামায়াত নেতা সাহাবুদ্দিন হায়দার, সাইফুল ইসলাম খোকন, শহীদুল্লাহ, মাইন উদ্দিন, মহিউদ্দিন, ফখরুল ইসলাম মাছুম, আবু বকর জাহিদ, নুরে আলম, আবদুল মজিদ প্রমুখ। মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বাজারে উপজেলা পূর্ব সভাপতি আরিফুল ইসলাম এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা এইচ.আর.ডি সম্পাদক মোশারফ হোসাইন ওপেল। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সেক্রেটারী আশেক এলাহী প্রমুখ। সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী বাজারে উপজেলা উত্তর সভাপতি আবদুর রব এর নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। এতে আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা সাবেক জেলা প্রকাশনা সম্পাদক জহিরুল ইসলাম তারেক, উপজেলা সেক্রেটারী সাইফুল ইসলাম প্রমুখ। এছাড়াও জেলা বরুড়া, নাঙ্গলকোট উপজেলায় বিক্ষোভ মিছিল অুনষ্ঠিত হয়েছে। কেন্দ্র ঘোষিত কর্মসূচী স্বতঃস্ফুর্তভাবে পালন করায় জেলা জামায়াতের আমীর বীরমুক্তিযোদ্ধা আবদুস সাত্তার ও সেক্রেটারী খন্দকার দেলোয়ার হোসাইন দলের নেতাকর্মী ও সাধারণ জনগণকে মুবারকবাদ জানান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply