ক্ষমতা ধরে রাখার জন্য তারা দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায় —ড. মোশাররফ

কামরুজ্জামান জনি,কুমিল্লা :–

নির্দলীয় তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্ববহালের দাবি আদায়ের চুড়ান্ত আন্দোলনে জনগণের অংশগ্রহণ বাড়াতে মেঘনা ও কাঁঠালিয়া নদীতে বর্ণাঢ্য ব্যতিক্রমধর্মী ট্রলার মিছিল নিয়ে দিনভর গণসংযোগ করলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন।
শনিবার কুমিল্লার নদীবেষ্টিত মেঘনা উপজেলায় স্থানীয় বিএনপি নদীপথে এক বিশাল ট্রলার মিছিলের আয়োজন করে। বর্ণিল সাজে সজ্জিত শতাধিক ট্রলারের এই দৃষ্টিনন্দন মিছিলে নেতৃত্ব দেন ড. মোশাররফ। ব্যাতিক্রমী এ আয়োজন মেঘনার জনগণের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।
মিছিল চলাকালে ড. খন্দকার মোশাররফ হোসেন লুটেরচর, মো.পুর বাজার, ওমরাকান্দা ঘাট, চর কাঁঠালিয়া, আলীপুর ঘাট, বালুচর, কাশিপুর বাজার, রাধানগর-মুগারচর ব্রীজ, তালতলী বাজার, চন্দনপুর ঘাট, তুলাতলী বাজার, সাতানী বাজার, রামপুর বাজার ও চালিভাঙ্গা বাজারে পৃথক ১৪টি স্বত:স্ফূর্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।
এই সব সমাবেশে তিনি সরকারকে হুঁশিয়ারী দিয়ে বলেছেন, ছলচাতুরী বাদ দিয়ে জনগণের দাবি মেনে নিন। সংবিধানের দোহাই দিয়ে একতরফা নির্বাচনের চেষ্টা করলে জনরোষে আপনাদের পরিণতি হবে ভয়াবহ। জনগণ প্রহসনের নির্বাচন করতে দেবে না। দাবি আদায় করেই ছাড়বে। তিনি বলেন, আ.লীগের একগুঁয়েমী অবস্থান এবং ক্ষমতার অতিলোভ দেশকে ক্রমেই সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। দু:শাসন ও অপকর্মের জন্য জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ক্ষমতা ধরে রাখার জন্য তারা দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায়। আ.লীগ যত কুটকৌশলই গ্রহণ করুক না কেন, দলীয় সরকারের অধীনে পাতানো নির্বাচনের চেষ্টা জনগণ সর্বশক্তি দিয়ে প্রতিহত করবে।
ড. মোশাররফ আ.লীগকে চ্যালেঞ্জ দিয়ে বলেন, আমরা সুস্থ প্রতিযোগিতা চাই। জনগণের রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল। সাহস থাকলে তত্ত্বাবধায়ক পুনর্বহাল করে লেভেল প্লেয়িং ফিল্ডে খেলতে নামুন, নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন। তিনি অক্টোবরে চুড়ান্ত আন্দোলনে অংশ নিতে সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, ড. মোশাররফ ও ড. মারুফের ছবি সংবলিত ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে ঢোলবাদ্য বাজিয়ে সর্বস্তরের হাজার হাজার মানুষ ট্রলারে চড়ে নদীপথে এ মিছিলে অংশ নেয়। লুটেরচর হতে শুরু হয়ে ট্রলার মিছিলটি মেঘনা ও কাঁঠালিয়া নদীপথে সমগ্র মেঘনা উপজেলা প্রদক্ষিণ করে।
নদীর পাড়ে, বাড়ীর আঙ্গিনায় সমবেত নানান শ্রেণী পেশার হাজারো মানুষ স্লোগান দিয়ে নেচে গেয়ে মিছিলকে স্বাগত জানায়। ড. মোশাররফ মিছিলের অগ্রভাগের ট্রলারে দাঁড়িয়ে হাত নেড়ে জনতার অভিনন্দনের জবাব দেন। এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা (উ.) জেলা বিএনপি নেতা ও সুপ্রীমকোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন, বিএনপি নেতা মেজর (অব.) এম.এম মেহবুব রহমান, কমান্ডার আব্বাস উদ্দিন মাস্টার, মো: রমিজ উদ্দিন, আজহারুল হক শাহীন, নুর মো: সেলিম, এ্যাড. জয়নুল আবেদীন, চেয়ারম্যান আতাউর রহমান, ভিপি সাহাবুদ্দিন ভূঁইয়া, অদুদ মুন্সী ও কামাল হোসেন প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply