‘পকেট কমিটি’ বাতিলের দাবিতে এবার মুরাদনগর আওয়ামীলীগ কার্যালয়ে তালা

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লার মুরাদনগর উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের সদ্য গঠিত ‘পকেট কমিটি’ বাতিলের দাবিতে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী বরাবর লিখিত আবেদন করে কোন প্রতিকার না পেয়ে রাগে ক্ষোভে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছে বিক্ষুব্ধ স্থানীয় নেতা-কর্মীরা।
শনিবার দুপুরে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম শাহেদ ও কামরুল ইসলামের নেতৃত্বে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের একটি দল উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়টিতে তালা মেরে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ সমাবেশে নতুন কমিটিকে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর আলম সরকারের নিজের ‘পকেট কমিটি’ হিসেবে আখ্যায়িত করা হয়েছে। কমিটি বাতিলসহ এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের শাস্তির দাবি জানিয়ে ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ ও আওয়ামীলীগের পদ বঞ্চিতরা ওই আন্দোলন করেছেন।
এ বিষয়ে সদ্য বিলুপ্ত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে শুক্রবারের বৈঠকে দলীয় মনোনয়নের একক সমর্থন পেতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ওই কমিটি গঠন করেন। তৃণমূলের মতামত না নিয়ে অনুগত লোকদের দিয়ে কমিটি করেছেন তিনি। ঢাকায় বসে নিজেই তা অনুমোদন করেছেন। এটা তৃণমূলের কেউ মেনে নেয়নি। যেমনটি তার গ্রুপের তারাও না। তাই আমরা উপজেলা আওয়ামীলীগ কমিটি বাতিলের জন্য লিখিতভাবে দলীয় সভানেত্রীর কাছে ইতোমধ্যে আবেদন করেছি। প্রয়োজনে আমরা অনশনসহ আরো কঠোর কর্মসূচি ঘোষনা করব।’
এ প্রসঙ্গে আন্দোলনকারীদের একজন উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি রুহুল আমীন সরকার দলীয় কার্যালয় তালা মারার কথা সত্যতা স্বীকার করে জানান, জণপ্রিয়তায় শূন্যের কোঠায় নেমে আসায় জাহাঙ্গীর আলম সরকার দিশেহারা হয়ে নিজের স্বার্থের জন্য তার অনুগত লোকদের দিয়ে অবৈধভাবে ঘন্টায় ঘন্টায় কমিটি গঠন ও বিলুপ্ত করতে দ্বিধা করেন না।
এ বিষয়ে জাহাঙ্গীর আলম সরকারের মুঠোফোন ০১৭১১৫৯১২৫২ নম্বরে একাধিকবার যোগাযোগ করেও তিনি ফোন রিসিভ না করায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply