বরুড়ায় শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে শিক্ষার্থীদের বিক্ষোভ

কামরুজ্জামান জনি, কুমিল্লা :–

কুমিল্লার বরুড়া উপজেলার শশইয়া দুদু মিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে শনিবার শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে বিক্ষোভ মিছিল করেছে।

জানা যায়, শুক্রবার বিদ্যালয়ে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় ৫ জন প্রার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শহীদউল্লাহ ও শশইয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক সিরাজুল ইসলাম দুলাল অংশ গ্রহণ করে। দুই জনের মধ্যে প্রতিযোগীতা থাকায় শুক্রবারে নিয়োগ কমিটি কোন ফলাফল ঘোষণা না করে পরবর্তী জানানো হবে বলে ঘোষণা করা হয়। স্থানীয় কয়েকজন অভিভাবক জানায়, সিরাজুল ইসলাম দুলালকে নিয়োগ দেওয়ার জন্য এলাকার প্রভাবশালীর একটি মহল নিয়োগ কমিটির উপর চাপ প্রয়োগ করছে। শনিবার সকালে স্কুলের শিক্ষাথীরা জানতে পারে তাদের শিক্ষক শহীদউল্লাকে নেয়া হবে না। এতে শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে বাজারে বিক্ষোভ মিছিল বের করে। বিদ্যালয়ের শিক্ষার্থী মো. কামাল হোসেন জানান, শহীদউল্লাহ স্যার ভালো শিক্ষক আমরা সকল শিক্ষার্থী শহীদুল্লাহ স্যারকে চাই।
বিদ্যালয়ের সভাপতি মো. শামছুল ইসলাম ভূঁইয়া জানান, নিয়োগ পরীক্ষা নেয়েছি কমিটির সকলের সাথে আলোচনা করে ফলাফল ঘোষণা করব। শিক্ষার্থীদের দাবী থাকলে এলাকাবাসীর সাথে আলোচনা করে বিবেচনা করব। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহজালাল জানান, ফলাফল তৈরী করে সভাপতি মহোদয়ের নিকট দিয়ে এসেছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply