ইউনিসেফের শুভেচ্ছা দূত হলেন মৌসুমী

ঢাকা :–
জাতিসংঘের শিশু তহবিল সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত মনোনীত হয়েছেন বিশ্ব বরেণ্য জাদুশিল্পী জুয়েল আইচ, চিত্রনায়িকা আরিফা জামান মৌসুমী ও ক্রিকেটার সাকিব আল হাসান।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ইউনিসেফের বাংলাদেশ শাখা। শিশু, নারী, মানবতা ও সর্বোপরি বিশ্ববাসীর কল্যাণে জাতিসংঘের কাজে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে ইচ্ছুক খ্যাতিমান তারকাদের শুভেচ্ছা দূত মনোনীত করে থাকে ইউনিসেফ।

এ সম্পর্কে ইউনিসেফ প্রতিনিধি প্যাসকেল ভিলেনভিউ বলেন, ‘শিশুদের অধিকার রক্ষায় তারকাদের অঙ্গীকার এবং সম্মানের ভিত্তিতেই তাদের শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত করা হয়েছে। তাদের মেধা, সম্মান ও উপস্থিতি এই উদ্যোগে ইউনিসেফকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস’।

মৌসুমী বলেন, ‘আমার বাবার অসহায় মানুষের জন্য কাজ করার ইচ্ছা ছিল, সেই জায়গা থেকেই আমার এখানে আসা। সমাজের একজন জনপ্রিয় মানুষ হিসেবে তাদের জন্য কিছু করা আমার দায়িত্ব’।

পথশিশুদের জন্য এ ধরনের উদ্যোগ আগেও নেওয়া হয়েছিল তেমন কোন ভালো ফল পাওয়া যায়নি, এবার কি আমরা ভালো কিছু আশা করতে পারি? -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অবশ্যই এবার আমরা ভালো কিছু আশা করতে পারি। কারণ এর আগে অসহায় শিশুদের বাবা-মা তাদের ভাতার টাকাটা নিয়ে চলে যেত তাই আমরা এবার প্রথমে বাবা-মাকে সচেতন করার উদ্যোগ নিয়েছি’।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply