চান্দিনায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সভায় শিক্ষকদের বেতন বৈষম্য দূরিকরণের দাবি

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা :–

প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন, শিক্ষকদের বেতন বৈষম্য দূরিকরণ ও সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা শাখার আয়োজনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে শিক্ষক নেতারা প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য অবিলম্বে দূর করতে সরকারের প্রতি দাবি জানান।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মহিচাইল উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত সাধারণ সভায় ওই দাবি জানানো হয়।

সাধারণ সভায় শিক্ষার মানোন্নয়নে শিক্ষকরা যাতে নিবেদিত প্রাণ হয়ে কাজ করে সে আহবান জানানো হয়। এছাড়া প্রধান শিক্ষকদের বেতন স্কেলের একধাপ নিচের স্কেলে সহকারী শিক্ষকদের বেতন নির্ধারণের জন্য দাবি উপস্থাপন করা হয়। সভায় সংগঠনের নতুন কমিটি গঠনের জন্য ১৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পর্ষদ গঠন করা হয়।

সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা শাখার সভাপতি সামছুন্নাহার এর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- সংগঠনের সাধারণ সম্পাদক কমল বক্সী, সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ সরকার, মহিলা সম্পাদক সাহিদা আক্তার, ইউসুফ আলী খান, ওয়াহিদুজ্জামান, নূরুল ইসলাম, কামরুল আহসান নকিব, আবদুর রব ভূইয়া, আবদুল মালেক খান, শিশির কুমার মজুমদার প্রমুখ।

সভার একপর্যায়ে উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. আজিমেল কদর, জুলফিকার আলী উপস্থিত হয়ে শিক্ষকদের সাথে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় করেন এবং শিক্ষকদের দাবির সাথে একমত পোষণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- প্রধান শিক্ষক কাউছারুজ্জামান, লুৎফর রহমান, মমতাজ উদ্দিন, সুমিতা সিংহ রায়, সোমা বণিক, উম্মে হানি, নন্দ কিশোর রায়, আশিকুর রহমান, আবদুল মতিন, সহকারী শিক্ষক আনোয়ার হোসেন, আবু কাউছার ভূইয়া, রিনা আক্তার, জেসমিন আক্তার প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply