কুমিল্লার বুড়িচংয়ে হরতালে শিবির-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া॥ ১৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ

মোঃ জহিরুল হক বাবু, বুড়িচং :–

যুদ্ধাপরাধের রায়ে সর্বোচ্চ আদালতে জামায়াত নেতা কাদের মোল্লার মৃত্যুদন্ডাদেশের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা বুধ ও বৃহস্পতিবার দেশ ব্যাপী টানা ৪৮ ঘন্টা হরতালের প্রথম দিনে বুধবার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের কালাকচুয়া সৈয়দপুর এলাকায় ভোর ৫ টায় জামায়াত শিবিরের নেতা-কর্মীরা সড়কে পিকেটিং শুরু করে। এ সময় জামায়াত শিবিরের নেতাকর্মীরা টায়ারে অগ্নি সংযোগ দিয়ে মহাসড়কে অবরোধ, যানবাহন চলাচল বন্ধ করে দেয়। মহাসড়কের উভয় দিক থেকে আসা ৭/৮টি গাড়ী ভাংচুর করে। পুলিশ বাধা দিলে জামায়াত শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় পুলিশ জামায়াত শিবির কমীদের সাথে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ জামায়াত শিবিরকে ছত্রভঙ্গ করতে প্রায় ১৯ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। তবে পুলিশ কিংবা জামায়াত শিবিরের কোন নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া যায়নি। বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করেন। এ রির্পোট লেখা পর্যন্ত থানা কোন মামলা দায়ের করা হয়নি।

1240088_524259607643375_1904465154_n copy
অপরদিকে আমাদের কুমিল্লা প্রতিনিধি জানান, বুধ ও বৃহস্পতিবারের হরতালের ১ম দিনে ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণ বিভিন্ন উপজেলা রাস্তায় আগুন জ্বালিয়ে,বিক্ষোভ মিছিল ও সড়ক আবরোধের মাধ্যমে হরতাল পালন করে।
শিবির চৌদ্দগ্রাম উপজেলা চৌদ্দগ্রাম বাজারে, উপজেলার চিওড়া বাজার ও মিয়া বাজারে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে গাছের গঁড়ি ফেলে.টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে, এতে নেতৃত্ব দেন জেলা প্রশিক্ষন সম্পাদক মোশারফ হোসেন,অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সভাপতি সাহাব উদ্দিন,ইকবাল হোসেন,বোরহান উদ্দিন ও আলী হোসেন। লাকসাম উপজেলা শিবিরের উদ্দেগ্যে লাকসাম বাইপাস এলাকা ,কৃষ্নপুর ও মুদাফ্ফরগঞ্জ রাস্তায় আগুন দিয়ে সড়ক অবরোধ করে শিবির কর্মীরা,এতে নেতৃত্ব দেন জেলা সেক্রেটারী আবদুর রব ফারুকী অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শহর সভপতি শাহাদাত হোসেন,উপজেলা সভাপতি ফয়েজুর রহমান ও নেয়ামত উল্যাহ সবুজ। মনোহরগঞ্জ উপজেলার বিপুলাশার ঢাকা-নোয়াখালী রোড়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে ছাত্রশিবির, এতে নেতৃত্ব দেন জেলা শিক্ষা সম্পাদক মাইন উদ্দিন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সভাপতি সাইফুল বারী,আরিফুল ইসলাম,হাসান মাহমুদপ্রমুখ। বরুড়ায় জেলা সাহিত্য সম্পাদক আরিফখানের নেতৃত্বে,নাংগলকোটে জেলা প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলও সড়ক অবরোধ করা হয়, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সভাপতি যোবায়ের ফয়সাল, কেফায়েত উল্যাহ, মোস্তাফিজুর রহমান শামীম, মজিবুর রহমান।
এই ছাড়াও জেলার চৌয়ারা, সুয়াগাজী সহ মোট ২১ টি স্থানে পিকিটিং হয়। শান্তি পূর্ন ভাবে হরতাল পালন করার জন্যে কুমিল্লা জেলার সকল জনসাধারনকে ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিনের পক্ষ থেকে শিবির সভাপতি জয়নাল আবেদীন আভিন্দন জানান।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply