দাউদকান্দিতে গাঁজাসেবীদের দৌরাত্ম্য

শামীমা সুলতানা :–
দাউদকান্দিতে গাঁজাসেবীদের দৌরাত্ম্য বেড়ে গেছে। এ উপজেলার সুন্দলপুর, বারোপাড়া, দশপাড়া, গৌরীপুর, হরিপুর, হাঁটচান্দিনা, আঙ্গাউড়া, মাইথারকান্দি, পেন্নাই, ইলিয়টগঞ্জ, টামটা. সুহিলপুর ও পৌরসভার বিভিন্ন জায়গায় অবাধে চলছে মাদক ব্যবসা ও সমানতালে চলছে জুয়াখেলা। মাদকসেবীদের অধিকাংশ এখন অন্যান্য মাদকের মূল্য বৃদ্ধির ফলে স্বল্পমূল্যে পাওয়া ও সহজলভ্য হওয়ায় গাঁজার প্রতি ঝুঁকে পড়েছে। রাত নেই দিন নেই গাঁজায় আসক্তরা সেখানে সেখানে বেপরোয়াভাবে গাঁজাসেবন করছে এবং সমান তালে চালিয়ে যাচ্ছে জুয়াখেলা। এসব গাঁজাসেবীরা স্কুল-কলেজ পড়–য়া মেয়েদের পাশাপাশি বাসাবাড়ির মহিলাদেরকেও ট্রিজ করছে। শুধু তাই নয়, সুযোগ বোঝে তারা চুরি-ডাকাতিসহ নানা অপরাধ কর্মকা- চালিয়ে যাচ্ছে।
বিভিন্ন পরিত্যক্ত বিল্ডিং, খোলামাঠসহ অলিগলিতে তাদের গাঁজাসেবন, জুয়াখেলা এবং মেয়েদের ইভটিজিংয়ে মানুষ এখন অতিষ্ঠ। এব্যাপারে এলাকাবাসী প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। বেশ কয়েকজন সমালোচনা করে বলেন, ‘প্রশাসনও এসব অনৈতিক কাজে জড়িত, প্রশাসন সামন্য কিছু অর্থকড়ির লোভে তাদের উৎসাহ প্রদান করে’। এলাকার সাধারণ মানুষ মনে করেন, সরকারের ইচ্ছা থাকলে এসব অনৈতিকা বন্ধ করা সময়ের ব্যাপার মাত্র।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply