অলি ডাকাতের অত্যাচারে অতিষ্ঠ বুড়িচংবাসী

স্টাফ রিপোর্টার, বুড়িচং :–
কুমিল্লা বুড়িচং উপজেলা সদর ইউনিয়নের জগতপুর গ্রামের কুখ্যাত ডাকাত ও আন্ত: জেলা ডাকাত দলের সদস্য অলি ডাকাতের অত্যাচারে অতিষ্ঠ বুড়িচং উপজেলা সহ জেলার বিভিন্ন এলাকাবাসী।
সূত্রে জানা যায়, অলি ডাকাত প্রকাশে (অইল্যা) দীর্ঘ দিন যাবত বিভিন্ন এলকায় ডাকাতি করে আসছে। তার এই ডাকাতির খবরে প্রথমে গ্রাম বাসী মান ক্ষুন্ন হওয়ায় সকলে মিলে তাকে মৌখিকভাবে সতর্ক করা হলে সে এলাকার সাহেব সর্দারদের কে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি প্রদান করেন। তার বিরুদ্ধে কেহ প্রতিবাদ করেলে তার স্ত্রী ছোট ভাইকে দিয়ে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে। তাই তার ভয়ে এলাকার অনেক লোক আপনজন বাদ দিয়ে বাড়ী ছেড়ে অন্যত্র পাড়ি জমিয়েছে। বুড়িচং উপজেলা সহ কুমিল্লার জেলার বি-পাড়া, দেবিদ্বার, মুরাদনগর, দাউদকান্দি সদরসহ জেলার ৮টি থানায় তার বিরুদ্ধে ১৫-২০টির অধিক ডাকাতি মামলা রয়েছে। বিভিন্ন থনা পুলিশ তাকে একাধিক বার গ্রেফতার করলেও আইনের ফাঁক ফোকর দিয়ে সে কয়েক দিন পর সে বেরিয়ে এসে আবার বেপরোয়া হয়ে উঠে। তাছাড়া গত ১২ সেপ্টেম্বর অলি ডাকাতের বড় ভাই কাইয়ুম মিয়া তাকে ডাকাতি করতে নিষেধ করলে তার আপন ভাইকে অস্ত্র দিয়ে হুমকি প্রদান করে এবং বড় ভাইকে অলি ডাকাত ও তার স্ত্রী রুবি আক্তারকে মারধোর করে আহত করে। পরে অলি ডাকাত বিভিন্ন জায়গা থেকে ১০/১৫ জন সন্ত্রাসী এনে তার ভাই কাইয়ুমকে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টাকালে এলাকাবাসী ধাওয়া করে ৭ অপহরণকারীকে আটক করে। জানা যায়, অলি ডাকাতের সহযোগী হিসেবে জেলার বিভিন্ন উপজেলায় ৩০/৪০ জনের একটি ডাকাত দল রয়েছে। যারা অলির সাথে একাধিক ডাকাতি মামলার আসামী। তার এই ডাকাতি ও অত্যাচার থেকে রেহাই পেতে এলাকাবাসী প্রসাশনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply