চান্দিনা ও দেবিদ্বারের ২১ চক্ষু রোগীর সফল অস্ত্রোপচার

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা :–
কুমিল্লার চান্দিনা ও দেবিদ্বার উপজেলাবাসীর চোখের চিকিৎসার জন্য দেবিদ্বারের সুলতানপুরে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা শিবির থেকে বাছাইকৃত ৫০ জন রোগীদের মধ্যে প্রথম ব্যাচে ২১জন চক্ষু রোগীর সফল অস্ত্রোপচার করা হয়েছে। শুক্রবার দিনব্যাপী বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে তাদের চোখের অপারেশন, লেন্স ও চশমা প্রদান করার পর শনিবার বিকেলে তারা নিজ নিজ বাড়িতে ফিরেন।
চোখের অপারেশন শেষে বাড়ি ফিরে আব্দুর রহমান জানান, ‘এতো দিন টাকার অভাবে চোখের লেন্স লাগাতে পারিনি। যারফলে চোখে ভাল দেখতে পেতাম না। আজ চোখের অপারেশন এর পর এখন পৃথিবীকে নতুন ভাবে দেখছি’। এর আগে চলতি বছরের ১০ সেপ্টেম্বর উপজেলার সুলতানপুর ইউনিয়নের সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক দিনের চক্ষু চিকিৎসা শিবির থেকে তাদেরকে বাছাই করা হয়। দ্বিতীয় ব্যাচে আগামী ২০ সেপ্টেম্বর আরও ২৮জন রোগীর অপারেশনের জন্য তাদেরকে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে নেওয়া হবে।
দি ফ্রেড হলোজ ফাউন্ডেশন এন্ড দি অস্ট্রেলিয়ান গভর্ণমেন্ট, অসএইড এর সহযোগিতায় এ কর্মসূচীর সকল ব্যয়ভার বহন করেন দেবিদ্বার উপজেলার সুলতানপুর গ্রামের কৃতি সন্তান অস্ট্রেলিয়া প্রবাসী ইঞ্জিনিয়ার মো. খোরশেদ আলম সরকার। সকল রোগীদের যাতায়াতসহ সার্বিক তদারকি করেন ইঞ্জিনিয়ার মো. খোরশেদ আলম সরকার এর ছোট ভাই সাংবাদিক মামুনুর রশিদ সরকার।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...

Leave a Reply