বুড়িচংয়ে শিক্ষকের বেতের আঘাতে ছাত্র আহত

সৈয়দ আহাম্মদ লাভলুঃ–

কুমিল্লা বুড়িচং উপজেলার খাড়াতাইয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আবুল কাশেমের বেতের আঘাতে বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র মোঃ রাজীব গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। কাশি দিলে শিক্ষক ছাত্রদের বেধড়ক ভাবে জালি বেত দিয়ে পিটান বলে আরো অভিযোগ রয়েছে।
আহতের সূত্রে জানা যায়,বুড়িচং উপজেলা খাড়াতাইয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আবুল কাশেম ছাত্রদের নিকট এসে তার হাতের থাকা জালি বেত দিয়ে এলোমেলো ভাবে পিটাতে থাকে এবং ৮ম শ্রেনির ছাত্র মোঃ রাজিবকে লক্ষ্য করে বেত দিয়ে আঘাত করে বলে, আমাকে দেখলে কাঁশি দেও,আর কাঁশি দিবে কিনা বল। এসময় রাজিব মাটিতে ঢলে পরে। ছাত্ররা তার মাথায় পানি দিলে রাজিবের জ্ঞান ফিরে আসলে প্রধান শিক্ষকের নিকট বিচার চাইলে প্রধান শিক্ষক তাকে না দেখে বাড়িতে চলে যাবার জন্য বলে। আহত ছাত্র হলো খাড়াতাইয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে। পরে তাকে স্থানীয় চিকিৎসকের কাছে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে সহকারি শিক্ষক মোঃ আবুল কাশেমের নিকট জানতে চাওয়া হলে তিনি জানান, ছাত্রটি খুব বেয়াদব, সে শিক্ষকের নাম নিয়ে ঠাট্রা করে। তাই তাকে পিটিয়েছি। এ ব্যাপারে প্রধান শিক্ষক প্রশান্ত কুমার সরকার বলেন, আমার কাছে এক ছাত্র বিচার চেয়ে ছিল। আমি অফিসের কাজের কারণে বিষয়টি খেয়াল করিনি, কিন্তু আগামী দিন এ ব্যাপারে শিক্ষকের সাথে কথা বলবো।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাছান বলেন, শিক্ষক বেত নিয়ে আঘাত করার কোন নিয়ম নেই। আমি বিষয়টি তদন্ত করবো।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply