মতলবে আমিরাবাদের মেঘনায় ট্রলার ডুবিতে ২ শিক্ষার্থীর মৃত্যু

শামসুজ্জামান ডলার :–
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের আমিরাবাদ বাজার সংলগ্ন মেঘনা নদীতে ট্রলার ডুবিতে রাকিব (০৮) ও আঁখি (১০) নামের ২ শিক্ষার্থীর মৃত্যু ঘটে।

মঙ্গলবার সকাল ০৯টার দিকে উপজেলার আমিরাবাদ এলাকায় মেঘনার চরে নির্মিত ছোট চরকালিয়া আবাসন প্রকল্প থেকে নিয়মিত (গুদারা) ইঞ্জিন চালিত ছোট ট্রলার দিয়ে শিক্ষার্থীরা নদী পাড় হয়ে আমিরাবাদ আসছিল। ওই ট্রলারটি ২০/২২ জন যাত্রী নিয়ে সকাল ০৯.১০ মিনিটের দিকে মেঘনার মাঝ নদীতে প্রচন্ড ঢেউয়ে ডুবে যায়। যাত্রীদের আত্মচিৎকারে আশপাশের ট্রলারগুলো দ্রুত এসে নদী থেকে অন্যান্যদের উদ্ধার করতে সক্ষম হলেও ছোট চরকালিয়া প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ও নাছির বেপারীর ছেলে রাকিব এবং একই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ও আলমগীর মিয়ার মেয়ে আঁখিকে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে প্রথমে রাকিব ও কয়েক ঘন্টা পরে আঁখি’র লাশ উদ্ধার করা হয়। নিহত রাকিবের বড় বোন তৃতীয় শ্রেণির ছাত্রী নাছরিন আক্তারকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়ার পর সে সু¯্য’ হয়। ট্রলারে অধিকাংশ যাত্রী ছিল আমিরাবাদ বাজার সংলগ্ন ছোট চরকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

ঘটনাস্থল পরিদর্শন করেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, মতলব উত্তর থানার ওসি খান মোঃ এরফান, ওসি (তদন্ত) শফিকুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আল আমীন, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, সাবেক চেয়ারম্যান গাজী তোফায়েল হোসেনসহ বিভিন্ন স্তরের লোকজন। সন্ধ্যায় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রকাশক (রাজস্ব) আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন নিহত রাকিব ও আঁখি’র পরিবারের হাতে নগদ ৫হাজার করে ১০হাজার টাকা তুলে দেন।
ছবি-মেইলে আছে।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply