লাকসামে দুই মাসে ৫ অপহরণকারী উদ্ধার আটক-১০

আবদুর রহিম, লাকসাম :–
লাকসামে দুই মাসে ৭ অপহরণকারীকে উদ্ধার করেছে থানা পুলিশ। অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে আটক করা হয়েছে।
গত বছরের ২০ অক্টোবর রুবেল নামের এক কিশোর অপহরণের অভিযোগে তার মা মরিয়ম বেগম বাদী হয়ে ২ জনকে আসামী করে লাকসাম থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। অপহরণের ৭ মাস পর চট্টগ্রামের হাটহাজারী থেকে ওই কিশোরকে উদ্ধার করে। এছাড়াও উপজেলার অশ্বতলা গ্রামের রিপন নামের এক কিশোর অপহরণের অভিযোগে তার মা শ্রীমতি বেগম বাদী হয়ে ৫ জনকে আসামী করে চলতি বছরের গত ১০ জুন লাকসাম থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। পরে ওই কিশোরকে পাশ্ববর্তী ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা থেকে উদ্ধার করা হয়। ওই মামলায় জড়িত থাকার ২ জনকে আটক করে জেল হাজতে পাঠানো হয়। গত ৭ জুলাই উপজেলার ফুলহরা গ্রামের জান্নাতুল মাওয়া (কুঠি) নামের এক কিশোরীকে অপহরণের অভিযোগে তার মা রাশেদা বেগম বাদী হয়ে ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। মামলার প্রেক্ষিতে পাশ্ববর্তী নোয়াখালী জেলার চাটখীল উপজেলা থেকে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করে জেল হাজতে পাঠায় থানা পুলিশ। অপর দিকে উপজেলার শ্রীয়াং গ্রামের কিশোরী স্বর্গ রাণী অপহরণের অভিযোগে তার মা রতœা রাণী বাদী হয়ে গত ৩০ জানুয়ারী লাকসাম থানায় একটি মামলা দায়ের করে। থানা পুলিশ ৮ মাস পর রাজধানী ঢাকার সাভার থেকে স্বর্গ রাণীকে উদ্ধার করে। অপহরণের অভিযোগে ২ জনকে আটক করে জেল হাজতে পাঠায় থানা পুলিশ। গত ২৪ জুলাই শ্রীয়াং গ্রামের সাজেদা আক্তার নামের এক প্রতিবন্ধী কিশোরীকে অপহরণের অভিযোগে তার বোন কাজল বাদী হয়ে ৯ জনকে আসামী করে লাকসাম থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। অপহরণের ৩ দিন পর লাকসাম থানা পুলিশ উপজেলার বামন্ডা গ্রাম থেকে তাকে উদ্ধার করে। এ সময় অপহরণের অভিযোগে ২ জনকে আটক করে।
এ বিষয়ে লাকসাম থানা পুলিশের এস.আই আবু বক্কর খাঁন জানান, জনগণের জান-মালের নিরাপত্তা দায়িত্ব আইন-শৃঙ্খলা বাহিনীর। বিগত ২ মাসে ৫ জন অপহৃত কিশোর-কিশোরীকে উদ্ধার ও অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে আটক করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply