তিতাসে দরিদ্র নারী শ্রমিকদের মাঝে চেক ও সনদপত্র প্রদান

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাসে ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার উপজেলা মিলনায়তনে আরইআরএমপি প্রকল্পের ৯০ জন দরিদ্র নারী শ্রমিকদের মাঝে সঞ্চয়ের চেক ও প্রশিক্ষণের সনদপত্র প্রদান করা হয়।
উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শ্যামলী নবী। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আনিছুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুল ইসলাম, উপজেলা কৃষি সম্পাদক কর্মকর্তা উম্মে হাবিবা, সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান প্রমূখ। আরইআরএমপি প্রকল্পের সিও মোক্তার হোসেন জানান, ২০০৮ সালের জুন থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়নের ১০ জন করে ৯০ জন দরিদ্র মহিলা আরইআরএমপি প্রকল্পে প্রতিদিন ৯০ টাকা মজুরীতে রাস্তা-ঘাট মেরামতের কাজ করে। প্রতিদিনের মজুরী থেকে সঞ্চয় হিসেবে ৩৬ টাকা করে জমা রাখা হয়। যা এখন জনপ্রতি ৬৯ হাজার ৭শ ৪০ টাকায় দাঁড়িয়েছে। উপজেলার ৯০ জন নারী শ্রমিককে চেকের মাধ্যমে উক্ত টাকা ও দুই দিনের প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয়েছে। উক্ত টাকা দিয়ে নারী শ্রমিকরা আয়বর্ধকমূলক অর্থ্যাৎ হাঁস-মুরগী, গরু-ছাগল, মাশরুম বা সবজি চাষ করে জীবিকা নির্বাহ করবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply