মিছিল মিটিং নিষেদ্ধের প্রতিবাদে কুবিতে ছাত্রদলের বিক্ষোভ

কামরুল হাসান, কুবি থেকে:–
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক ক্যাম্পাসে সকল প্রকার মিছিল-মিটিং ও সমাবেশ নিষিদ্ধের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদলের এক পক্ষ। বুধবার সকালে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে শুরু হয়ে নবাব ফয়জুন্নেসা হল ও কাজী নজরুল ইসলাম হলের সামনের সড়ক পদক্ষিণ শেষে পূনরায় মূল ফটকে এসে সমাবেশে মিলিত হয়।
জানা যায়, গত মঙ্গলবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ষষ্ঠ কারামুক্তি দিবসে ছাত্রদল ক্যাম্পাসে কর্মসূচি ঘোষনা করায় সোমবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকল প্রকার রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ ঘোষনা করে। ফলে ছাত্রদল ক্যাম্পাসের মূল ফটকের বাইরে তাদের কর্মসূচি পালন করে।
বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তের প্রতিবাদে সাবেক এমপি মনিরুল হক চৌধুরী সমর্থিত ছাত্রদলের এক পক্ষ বুধবার ক্যাম্পাসের সামনের সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। বিক্ষোভ পরবার্তী সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল মামুন, সাজিদ আলম মৃদুল ও মাহিন উদ্দিন।
এই পক্ষের ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল মামুন জানান, জাতীয়তাবাদী ছাত্রদল শহীদ জিয়ার আদর্শের একটি সংগঠন। ছাত্রদল কর্মসূচি দেয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্ত ক্যাম্পাসে আমাদের রাজনীতি বন্ধ করতে পারবে না। অবিলম্বে নিষেধাজ্ঞা প্রত্যাহারেরও দাবী জানান তিনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply