কুবিতে তারেক রহমানের কারামুক্তি দিবসে ছাত্রদলের ব্যাপক শোডাউন

কামরুল হাসান,কুবি থেকে :–
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তারেক রহমানের ষষ্ঠ কারামুক্তি দিবস উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রদল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত সোমবার রাতে ক্যাম্পাসে সকল প্রকার মিছিল মিটিং, সমাবেশ নিষিদ্ধ করায় মঙ্গলবার সকালে ক্যাম্পাসের মূল ফটকে এ কর্মসূচি পালন করা হয়। অপরদিকে ছাত্রদলের কর্মসূচিকে প্রতিহত করতে ফটকের দক্ষিণ পাশে অবস্থান নেয় ছাত্রলীগ। সংঘর্ষের আশংকায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
প্রত্যক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, তারেক রহমানের ষষ্ঠ কারামুক্তি দিবস উপলক্ষ্যে জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মসূচিকে ঘিরে বেশ কয়েকদিন ধরে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। এ কর্মসূচিকে প্রতিহত করতে ছাত্রলীগ ক্যাম্পসে বিক্ষোভ মিছিলও করে। ফলে নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত সোমবার রাতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ক্যাম্পাসে সকল প্রকার রাজনৈতিক কর্মকান্ড নিষিদ্ধ করে। গতকাল মঙ্গলবার সকাল থেকেই ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। ফলে সকাল ১১টায় ছাত্রদল ক্যাম্পাসে ঢুকতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের বাধা দেয় এবং ক্যাম্পাসের মূল ফটক বন্ধ করে দেয়। পরবর্তীতে ফটকের উত্তর পাশে অবস্থান নেয় ছাত্রদলের সহ¯্রাধীক নেতা কর্মী। অপরদিকে এক-দেরশ গজ দক্ষিণ পাশেই লাটিসোটা হাতে অবস্থান নেয় ছাত্রলীগ। মাঝখানে পুলিশ এবং প্রক্টারয়াল বডির সদস্যরা অবস্থান নেয়। ক্যাম্পাসে ঢুকতে না দেয়ায় ফটকের সামনেই সমাবেশ করে ছাত্রদল। তারেক রহমানের কারামুক্তি দিবস অনুষ্ঠানের সমস্বয়ক এবং বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা নুরুল আলম চৌধুরী নোমানের সভাপতিত্বে এবং শামিম আল আজিজ লেলিনের সঞ্চালনায় ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা ছাত্রদল সভাপতি উৎবাতুল বারী আবু, প্রধান বক্তা ছিলেন, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার। সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা গিয়াস উদ্দিন, ফাহিম রাব্বি চোধুরী , আব্দুল হাই রনি, নাসির উদ্দিন, মাসুদ রানা, আব্দুল আলীম, মেহেদী হাসান শিহাব প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply