মতলব উত্তরে চালকের গলাকেটে মোটর সাইকেল ছিনতাই

শামসুজ্জামান ডলার :–
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শিকারীকান্দি গ্রামের পূর্ব দিকের বিলের (ছেংগারচর-বাগানবাড়ি) সড়কের পাশ থেকে শুক্রবার রাত ১০টায় ভাড়ায়চালিত হোন্ডা চালকের গলাকাটা লাশ উদ্ধার করেছে মতলব উত্তর থানা পুলিশ। জানা যায়, ছেংগারচর-বাগানবাড়ি সড়কের শিকারীকান্দি গ্রামের পূর্ব দিকের রাস্তার পাশে লাশ দেখতে পেয়ে পথচারীরা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লাশের পরিচয় নিশ্চিত করেছে, তিনি ছেংগারচর পৌরসভার বারোআনি গ্রামে চাঁন মিয়া সরকারের ছেলে লিটন সরকার(৩৫)। পেশায় ভাড়ায় মোটর সাইকেল চালক। নিহত লিটনের গলা কেটে প্রায় দ্বিখন্ডিত ও পেটে ধারালো ছুরি দিয়ে ২টি আঘাত করায় পেটের নাঁড়ি-ভুরিও বের হয়ে যায়। খুন করার কাজে ব্যবহৃত ধারালো ছুরিটি লাশের পাশ থেকে উদ্ধার করেছে পুলিশ। তবে মোটর সাইকেলটি পাওয়া যায়নি।

নিহত লিটন পাঁচ বোনের এক ভাই। ঈশিতা(৮) ও আশা (৪) নামের তার দু’টি কন্যা সন্তান রয়েছে। স্ত্রী নাছরিন বেগম (২৮) তার স্বামীর হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে। স্থানীয়রা ধারণা করছে, বদরপুর লেংটার মাজারে ৩দিন ব্যাপী বুড়ি ভাদ্র অনুষ্ঠিত হচ্ছে। ছেংগারচর থেকে শ্রীরায়েরচর যাওয়ার কথা বলে লিটনকে ভাড়া করা হয়েছিল। পথিমধ্যে, ঘাতকরা তাকে খুন করে তার ব্যবহৃত মোটর সাইকেলটি ছিনিয়ে নেয়। মতলব উত্তর থানার এসআই মিজানুর রহমান ও এসআই আবু হানিফ লাশ উদ্ধার করেছে। ঘটনা এলাকায় ছড়িয়ে পরলে বিভিন্ন গ্রাম থেকে রাতেই লোকজন ভির করতে থাকে। এ বিষয়ে নিহত লিটনের বোন জামাই আবু জাফর কাজী বাদী হয়ে মতলব উত্তর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মতলব উত্তরে মোটর সাইকেল চালক লিটন সরকারকে গলা কেটে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে গতকাল শনিবার সন্ধ্যায় ছেংগারচর বাজারে মোটর সাইকেল চালকরা খুনিদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা আজ রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভাড়ায় মোটর সাইকেল চালানো সম্পূর্ণ বন্ধ রাখার ঘোষনা দেন। প্রতিদিন রাত ৮টার পর মোটর সাইকেল ভাড়ায় না যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তারা সারা দিন মোটর সাইকেল চালক লিটন সরকারের শোকে কালো ব্যাচ ধারন করে। বিক্ষোভ মিছিলটি ছেংগারচর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় গিয়ে শেষ হয় এবং সেখানে তারা ভিক্ষোভ সমাবেশ করে।

Check Also

যে কোনো আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে : বিএনপি

চাঁদপুর প্রতিনিধি :– চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সাধারণ সভায় বক্তারা বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম ...

Leave a Reply