দাউদকান্দির গৌরিপুর শাখা এনসিসি ব্যাংকে অভিনব প্রতারণা

শামীমা সুলতানা, দাউদকান্দি প্রতিনিধি:–

বৃহস্পতিবার বিকেলে দাউদকান্দির গৌরীপুর শাখা এনসিসি ব্যাংকে অভিনব কৌশলে গ্রাহকের নগদ টাকা চুরি করতে গিয়ে ধরা পড়ে এক প্রতারক। সিসি ক্যামেরার জালে ধরা পড়া এই পেশাধার প্রতারক ফকরুল মিয়া (২৮) বড় একটি চক্রের সদস্য বলে জানা যায়।
পুলিশ ও ব্যাংকের ম্যানেজার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আন্তঃজেলা প্রতারক চক্র বিভিন্ন ব্যাংক থেকে অভিনব কৌশলে গ্রাহকদের লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। গত মঙ্গলবার ব্যাংকের গ্রাহক আব্দুল মতিন মিয়া ব্যাংক থেকে এক লাখ টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলন করে ব্যাংকের মধ্যেই চেয়ারে বসে গণনা করার সময় এক প্রতারক মহিলা ওই গ্রাহককে সহযোগিতা করার কথা বলে এক’শ টাকার ব্যান্ডেল গণনা করতে থাকেন। প্রতারক মহিলা হঠাৎ একটি পাঁচ’শ টাকা নোটের পঞ্চাশ হাজার টাকার ব্যান্ডেল প্রতারক চক্রের সদস্য ফকরুল মিয়া নিকট পাচার করে দেন। একটু পরেই ওই মহিলা বাথরুমে থেকে আসার কথা বলে পালিয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করেও তাদের পাওয়া যায়নি।
ঐ দিনের লোভে বৃহস্পতিবার বিকেলে ওই প্রতারক চক্র আবার এনসিসি ব্যাংকে আসে। তাদের মধ্যে ভদ্রবেশি এক মহিলা মাহেলা আক্তার নামে এক গ্রাহকের একলাখ টাকা গুনে দেয়ার প্রস্তাব দেন। এ সময় মাহেলা রাজি হলে তার টাকা গণনা কালে ফাঁক দিয়ে হঠাৎ পাঁচ’শ টাকার একটি ব্যান্ডেল পঞ্চাশ হাজার টাকা প্রতারক চক্রের পুরুষ সদস্য ফকরুল মিয়াকে দিয়ে পাঁচার করে দেয়। প্রতারক মহিলা তার স্বামী নিচে অপেক্ষা করছে বলে চলে যায়। গ্রাহক মাহেলা আক্তার তার একটি পঞ্চাশ হাজার টাকার ব্যান্ডেল চুরি হয়েছে বলে চিৎকার করতে থাকলে ব্যাংক ম্যানেজার দিদারুল আলম ব্যাংকের গেইট বন্ধ করে দেন। তিনি সিসি ক্যামেরা দেখে প্রতারক চক্রের সদস্য ফকরুল মিয়াকে সনাক্ত করেন। পরে গ্রাহকরা গণধোলাই দিয়ে ফকরুল মিয়াকে পুলিশে সোপর্দ করে।
এব্যাপারে দাউদকান্দির গৌরীপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোঃ আসাদুজ্জামান বলেন, ব্যাংকে গ্রাহকের টাকা প্রতারণা চক্রের সদস্য ফকরুল মিয়া (২৮) মাদারীপুর জেলার শিবচর উপজেলার ভাডিজারচর গ্রামে মফিজ উদ্দিনের পুত্র। সে পুলিশের নিকট প্রতারক চক্রের সদস্য বলে স্বীকার করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply