দাউদকান্দিতে চাঁদা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

নিজস্ব প্রতিনিধি :–

আজ দাউদকান্দি পৌর সদরে সিএনজি মালিক সমিতি ও পৌর ইজারাদারের মধ্যে অতিরিক্ত চাঁদা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষে ১০ জন আহত হয়।
এ ব্যাপারে গ্রীন সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক স্বপনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আজ সকাল ১১ টায় পৌর ইজারাদার জাহাঙ্গীর পূর্ব নির্ধারিত সিএনজি প্রতি ২০ টাকা চাঁদার স্থলে ৩০ টাকা চাঁদা আদায় করার জন্য আমাদের চাপ সৃষ্টি করে। আমরা সকল সিএনজি ড্রাইভারদের সাথে এ বিষয়ে আলোচনা করলে ড্রাইভারগণ অতিরিক্ত চাঁদা দিতে অপারগতা জানান। এতে ইজারাদার জাহাঙ্গীর ক্ষিপ্ত হয়ে আমাদেরকে হুমকী দেয়। এর কিছুক্ষণ পরে জাহাঙ্গীর ৩০/৩৫ জনের একটি দল নিয়ে দেশীয় অস্ত্র-সস্ত্রসহ আমাদের উপর অতর্কিত হামলা করে। উক্ত হামলায় ১০ জন সিএনজি চালক আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত আক্তার হোসেন, আওলাদ হোসেন ও মোবারক হোসেনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এ ঘটনাকে কেন্দ্র করে গ্রীন সিএনজি মালিক সমিতি ৩ ঘন্টা সিএনজি চলাচল বন্ধ রাখে। এতে দুর্ভোগ পোহাতে হয় এ পথে চলাচলকারী শতশত যাত্রীদের। পরে দাউদকান্দি মডেল থানা পুলিশের হস্তক্ষেপে যান চলাচল স্বাভাবিক হয়। এ ব্যাপারে দাউদকান্দি থানায় মামলার প্রস্তুতি চলছে। তিনি আরো জানান, জাহাঙ্গীর দীর্ঘদিন যাবত পৌরসভার নাম করে দাউদকান্দি-মতলব রোডে চলাচলকারী বহিরাগত যানবাহন থেকে বিনা রশিদে মনগড়াভাবে চাঁদা আদায় করে থাকেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply