আইসিএলের এমডি এএইচএন শফিক গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি:–

সমবায়ী প্রতিষ্ঠান আইডিয়াল কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এএইচএন শফিককে গ্রেপ্তার করেছে পুলিশ।
বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার একটি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান।

তার বিরুদ্ধে কুমিল্লা সদর দক্ষিণ থানায় গ্রাহকদের টাকা আত্মসাতের মামলা রয়েছে। তবে গ্রেপ্তারের পর শফিককে রাত সাড়ে ৯টা পর্যন্ত থানায় আনা হয়নি।

সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক সাংবাদিকদের বলেন, ‘সন্ধ্যার খানিকটা আগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তাকে বিভিন্ন কারণেই থানায় আনা হয়নি। কোথায় রাখা হয়েছে, এ বিষয়টি পলিসিগত কারণেই বলা যাচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘শুক্রবার সকালেই এএইচএন শফিককে কোর্টে পাঠিয়ে দেয়া হবে।’

এদিকে আইসিএল এমডি গ্রেপ্তারের পর থেকে সদর দক্ষিণ থানার সামনে অনেক মানুষ ভিড় করতে থাকে। এর মধ্যে আইসিএলের ভুক্তভোগী গ্রাহকরা রয়েছে।’

প্রসঙ্গত, বুধবার আইসিএল এমডিসহ ১০ পরিচালককে দুর্নীতি দমন কমিশন (দুদক) তলব করে। তাদের বিরুদ্ধে ২০ হাজার গ্রাহকের কয়েক হাজার কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

এর আগে গত ৪ জুন শফিককে দুদকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে গত ২০ মার্চ আইসিএলের প্রতারণা অনুসন্ধানে দুদক পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে। দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দিনের নেতৃত্বে এ টিমের অন্য সদস্যরা হলেন- উপ-পরিচালক মো. রওশন আলম, মো. ফেরদৌস সেরনিয়াবাত, সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান এবং উপ-সহকারী পরিচালক আফরোজা হক খান।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply