দাউদকান্দিতে সেতু ধ্বসে ট্রাক নদীতে, ঢাকা-মতলব সড়কে যানবাহন চলাচল বন্ধ

শামীমা সুলতানা,দাউদকান্দি :–
আজ বৃহস্পতিবার ঢাকা-মতলব সড়কে দাউদকান্দি উপজেলার গোয়ালমারি বাজারের দক্ষিণ পার্শ্বের একটি সেতু ধ্বসে একটি ট্রাক নদীতে পড়ে গেলে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
ঢাকা থেকে কাঠ বোঝাই একটি ট্রাক শ্রীরায়েরচর বাজারে যাওয়ার পথে সেতুর মাঝখানে পৌঁছার পরপরই সেতুটি ধ্বসে ট্রাকটি ক্ষীরাই নদীতে পড়ে যায় এবং ট্রাকের চালক মারাত্মকভাবে আহত হয়। সেতু ধ্বসে যাওয়ায় এই সড়কে চলাচলকারী সমস্ত যানবাহন আটকে পড়ে। বিশেষ করে মতলব উত্তর থেকে আসা যানবাহনগুলো কোন দিকেই যেতে না পারায় সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা এবং দাউদকান্দির সাথে সড়ক পথে মতলব উত্তরের যোগাযোগ সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায়। বৃষ্টি-বাদলের মধ্যে দুর্ভোগ পোহাতে হয় অসংখ্য যাত্রীদের। ধ্বসে যাওয়া পুরাতন সেতুটিতে ভারি যানবাহন উঠানামা করার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকা সত্তেও তা অমান্য করে প্রভাবশালীদের অতিরিক্ত মালবোঝাই যানবাহন চালানোর ফলে এই দুর্ঘটনা ঘটে। ২০০৮ সালে ধনাগোদা নদীর ওপর শ্রীরায়েরচর সেতু নির্মাণ হওয়ার পর ঢাকার সাথে উত্তর মতলবের সড়ক পথে নিরবিচ্ছিন্ন যোগাযোগ স্থাপিত হয়েছিল। এই সড়কে প্রতিদিন শতশত যানবাহন চলাচল করছিল। আজ সেতুটি ধ্বসে যাওয়ায় মতলব এবং দাউদকান্দির জনগণের যোগাযোগের ক্ষেত্রে চরম দুর্ভোগ সৃষ্টি হলো।
সড়ক ও জনপথ কুমিল্লা বিভাগ জানায়, এই সড়কে যোগাযোগব্যবস্থা পুনঃস্থাপনের জন্য জরুরি ভিত্তিতে বেইলি সেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হচ্ছে।
উল্লেখ্য এই সেতুটির পার্শ্বে সড়ক ও জনপথ বিভাগ একটি নতুন সেতুর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply