সিরিয়ায় রাসায়নিক হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৬৫০

ঢাকা :–

সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠের গোটা অঞ্চলে সরকারিবাহিনীর বিষাক্ত রাসায়নিক ও রকেট হামলায় মৃতের সংখ্যা ৬৫০ জনে দাঁড়িয়েছে। বুধবার ভোরে সরকারিবাহিনীর হামলায় হতাহতের ওই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিদ্রোহীরা।

বিবিসির খবরে বলা হয়, প্রধান বিদ্রোহী জোটের দাবি ৬৫০ জনের বেশি মানুষ ওই হামলায় প্রাণ হারিয়েছেন। তাদের দাবি মৃতের সংখ্যা আরও বাড়ছে। কারণ অনেকে এতে মারাত্মক আহত হয়েছেন।

তবে বিদ্রোহীদের এমন দাবিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে দেশটির রাষ্ট্রীয় মিডিয়া। তারা বলছে সফররত জাতিসংঘ রাসায়নিক অস্ত্র তদন্ত টিমকে প্রভাবিত করতে এমন দাবি করছে বিদ্রোহীরা।

এমতাবস্থায় আক্রান্ত এলাকায় দ্রুত জাতিসংঘ টিমকে প্রবেশ করতে দেয়ার জন্য সিরিয়া সরকারের প্রতি আহবান জানিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেগ। তিনি বলেছেন, বিষয়টি ব্রিটেন জাতিসংঘে তুলতে পারে।

হেগ বলেন, এটি সিরিয়ায় রাসায়নিক অস্ত্র ব্যবহারের একটি দুঃখজনক ও মারাত্মক ঘটনা। আরব লীগও ওই অঞ্চলে পরিদর্শকদের যেতে দেয়ার আহবান জানিয়েছে।

খবরে বলা হয়, দামেস্কের উপকণ্ঠ থেকে বিদ্রোহী গ্রুপগুলোকে সরিয়ে দেয়ার লক্ষ্যে সরকারিবাহিনীর টানা বোমা বর্ষণের অংশ হিসেবে সর্বশেষ ওই রাসায়নিক হামলা করা হলো। ওই অঞ্চলের ইরবিন ও ডুমাসহ বিভিন্ন অঞ্চলে হতাহতরা পড়েছিলেন বলে দাবি করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply