মুরাদনগরে চিকিৎসা বঞ্চিত জনসাধারনের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরন

মো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর :–

কুমিল্লা মুরাদনগর উপজেলার চন্দনাইলে রোববার চিকিৎসা বঞ্চিত জনসাধারনের জন্য দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরন কর্মসুচী শুরু হয়েছে।
জানা যায়, চন্দনাইল গ্রামের ঐতিহ্যবাহী সাহা পরিবারের সুযোগ্য কৃতি সন্তান স্বীকৃত সাদা মনের মানুষ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট সুধাংশু রঞ্জন সাহার পিতা স্বগীয় রাজ মোহন সাহা ও মাতা স্বগীয় মাখন বালা সাহার সৃতি স্বরনে বিগত ২০ বছর যাবত বছরের ১৮ ও ১৯ আগষ্ট দুই দিন ব্যাপী নিজ গ্রামের চিকিৎসা বঞ্চিত ও আর্তপিড়িত মানুষের কল্যানে চন্দনাইল উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল আকারের এ মেডিকেল ক্যাম্পের আয়োজন মধ্যদিয়ে তিনি পিতা মাতাকে শ্রদ্ধার সাথে স্মরণ করে আসছে। এ উপলক্ষ্যে দেশ বিদেশে অবস্থানরত সুধাংশু রঞ্জন সাহার পরিবারের সদস্য সহ আত্বীয় স্বজনরা এলাকায় এসে দুঃখী মানুষের পাশে দাড়িয়ে চন্দনাইল গ্রামটিকে একটি উৎসবের গ্রামে পরিনত করেন। এ উপলক্ষ্যে ওই গ্রামে সাহা পরিবারের উদ্যোগে হিন্দু মুসলিম ঐক্যবদ্ধ হয়ে উৎসব আনন্দে মানব সেবায় অংশ গ্রহন করেন। এ ছাড়াও সাদা মনের মানুষ সুধাংশু সাহা নিজ উদ্যোগে এলাকায় রাস্তা ঘাট ধর্মীয় প্রতিষ্ঠান সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান করেছেন। ডাঃ পি,কে সাহার নেতৃত্বে দিবা রাত্রির এ মেডিকেল ক্যাম্পে দেশের বিখ্যাত ১২জন চিকিৎসক ও বেশ কিছু সহকারী ও শিক্ষনবিশ সাধারন মানুষের চিকিৎসা সেবা প্রদান করেন। প্রতিদিনই এ ক্যাম্পে প্রায় কয়েক হাজার জন সাধারনকে সেবা প্রদান করা হয়।
এ ব্যাপারে উদ্যোক্তা এডভোকেট সুধাংশু রঞ্জন সাহা বলেন, আমি আমার জন্মভুমি চন্দনাইলকে আমার পিতা মাতার মতোই ভালবাসি, তাই এলাকার আর্তপিড়িত চিকিৎসা বঞ্চিত মানুষকে সেবার মাধ্যমেই আমি আমার পিতা মাতাকে স্মরণ করি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply