তাল্লু গ্যাসফিল্ডের আগুনে ফসলি জমি বিনষ্ট, কুমিল্লার মুরাদনগরে ক্ষতি পুরনের দাবীতে কৃষকদের বিক্ষোভ সমাবেশ

মোশারফ হোসেন মনির, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:–

শনিবার বিকেলে গ্যাসফিল্ডের আগুনে বিনষ্ট হওয়া ফসলি জমির ক্ষতি পুরনের দাবীতে কুমিল্লা নবীনগর সড়কের খাপুরা বাস ষ্ট্যান্ড এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ক্ষতিগ্রস্থ কৃষকরা।
স্থানীয় কৃষকদের অভিযোগের ভিত্তিতে জানা যায়, উপজেলার বাঙ্গরায় অবস্থিত মাল্টি ন্যাশনাল আইরিশ কোম্পানী তাল্লু বাংলাদেশ গ্যাস ফিল্ডের নির্ঘত আগুনের লেলিহানের তাপে আশপাশের কয়েকশত বিঘা ফসলি জমির ধান পুড়ে বিনষ্ট হয়ে যায়। বিষয়টি নিয়ে খাপুরা গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষকরা গ্যাসফিল্ড কতৃপক্ষকে অবহিত করলেও কোন প্রকার ব্যাবস্থা ও আশ্বাস না পাওয়ায় শনিবার কৃষকরা ঐক্যবদ্ধ হয়ে কুমিল্লা নবীনগর সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশে এলাকার গন্যমান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কাইয়ুম ভুইয়া, মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সোহেল মেম্বার, ছিদ্দিকুর রহমান, করিম মেম্বার, মোছলেম, হারুন মিয়া, মোঃ অবিদ প্রমুখ। এ ব্যাপারে তাল্লু গ্যাসফিল্ডের কর্মকর্তা এনায়েতুর রহমান জানান, ক্ষতিগ্রস্থ কৃষকদের অভিযোগের ভিত্তিতে আমি তাদের ফসলি জমি গুলো পরিদর্শন করেছি উর্ধ্বতন কতৃপক্ষের সাথে আলোচনা করে এ বিষয়ে ব্যাবস্থা গ্রহন করবো।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply