“বেহুলা বাসর” এর দ্বিতীয় প্রদশর্নী ১৯ আগষ্ট ২০১৩ সন্ধ্যা ৭টায়

কুমিল্লাওয়েব :–

আগামী ১৯ আগষ্ট ২০১৩ সন্ধ্যা ৭:৩০ টায়, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটারে কবি বিজয় গুপ্ত’র মনসা মঙ্গল অবলম্বনে, মোহাম্মদ জসীম উদ্দিনের নির্দেশনায় নাট্য প্রযোজনা “বেহুলা বাসর” এর দ্বিতীয় প্রদশর্নী।

“বেহুলা বাসর” এর এই প্রযোজনার পান্ডুলিপি সম্পাদনা করেছেন শহিদুল হক খান শ্যানন। সুর, সংগীত ও আবহ পরিকল্পনা করেছেন বিদ্যুৎ সরকার। মূল গায়েন এনামতারা সাকী, প্রতিমা বিশ্বাস ও শ্রাবন্তী পাল। এছাড়া সহযোগী গায়েন ও বায়েন শিশির কুমার দত্ত (ঢোল, খোল), মোঃ শামীম মিয়া (কাঁসা ঘন্টা), প্রবীর সরকার (ঝাঁঝ), শারমিন আক্তার তন্বী (হারমোনিয়াম), ইমামুজ্জামান (জুড়ি), মাহ্মুদুন্নবী মিঠুন (জিপসী), বিমল দাশ (ঢোল, খোল), সুব্রত মন্ডল (করতাল, মন্দিরা), অনুজ শরীফ, চন্দনা বিশ্বাস। এছাড়া নেপথ্য কণ্ঠ দিয়েছেন মাহবুব রনি। আলোক পরিকল্পনা করেছেন মোঃ শওকত হোসেন সজিব এবং সহযোগীতায় মোঃ ফরিদ আহমেদ। পোষাক ও প্রপস্ পরিকল্পনায় এনামতারা সাকী, সেট পরিকল্পনায় ফজলে রাব্বি সুকর্নো ও মাহবুুবুর রহমান সুজন। পেইন্টিং করেছেন মোঃ রেজাউল করিম। প্রযোজনা ব্যবস্থাপনায় অনীক রহমান ও সহযোগীতায় আজহার উদ্দিন রিয়াজ। এছাড়া দাপ্তরিক সহযোগিতায় মনিরুজ্জামান মীর, আবুল কালাম আজাদ, মহিদুল ইসলাম, মিজান, সাফিয়া, ফজলুল। কারিগরি সহযোগিতায় বজলু, নজরুল, হোসেন, তরিক, মনির, কামাল শেখ, মফিজ, মোস্তাক, কামাল, রহিম, শামীমুর, ফিরোজ, আছলাম, তাপস, ইউনুস, শামীম শিকদার, মিঠু।

উল্লেখ্য গত ২৩ জুলাই নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়শা খানম, বিশিষ্ট নারী নেত্রী ও সভাপতি, বাংলাদেশ মহিলা পরিষদ এবং সভাপতিত্ব করেছেন লিয়াকত আলী লাকী, মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমী। এছাড়া আরো বিশিষ্ট অতিথীবৃন্দ নাট্য প্রযোজনাটি উপভোগ করেছেন।

Check Also

সভাপতি শাকিব খান ও সম্পাদক অমিত হাসান

বিনোদন ডেস্ক :– বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন দ্বিতীয়বারের মত সভাপতি পদে বিজয়ী হয়েছেন শাকিব ...

Leave a Reply