এক মাসেই বদলী হলেন চান্দিনা থানার এসআই শাখাওয়াত!

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা :–

ঘুষ কেলেঙ্কারীর দায়ে বরুড়া থানা থেকে চান্দিনা থানায় বদলী হয়ে আসার এক মাসের মধ্যেই ফের বদলী হলেন এসআই শাখাওয়াত হোসেন। ঘুষ কেলেঙ্কারীর দায়ে গত ১১ জুলাই বরুড়া থানা থেকে চান্দিনা থানায় বদলী হন তিনি। ওই রেশ কাটতে না কাটতেই গত ১৩ আগষ্ট চান্দিনা থানা থেকে ফের বদলী হন তিনি। নতুন কর্মস্থল নাঙ্গলকোট থানায়। এত কম সময়ে বদলী হওয়ার কারণ এখনও যানা যায়নি। চান্দিনা থানায় অতীতে কোন এসআই এত কম সময়ে বদলী হয়নি বলে পুলিশ সূত্রে জানাগেছে। এদিকে চান্দিনার সচেতন মহলে তার বদলী নিয়ে নানা প্রশ্ন উঠেছে।
বরুড়া থানার অফিসার-ইন-চার্জ এ.কে.এম কাউছার চৌধুরী জানান, ‘বরুড়া উপজেলার শুশুন্ডা গ্রামের মো. বেলায়েত হোসেনের ছেলে চিহ্নিত মাদক ব্যবসায়ী মো. শরীফুজ্জামান শরীফ এর কাছ থেকে ৩ দফায় মোট ৮১ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন এস.আই শাখাওয়াত হোসেন। গত ১০ জুলাই শরীফকে গ্রেফতারের পর তার পকেটে থাকা ৩ হাজার টাকাও হাতিয়ে নেন তিনি। শরীফের পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ওই ঘটনা প্রমাণিত হয়। পরে ওই রাতে এসআই শাখাওয়াত হোসেন ঘুষের ১২ হাজার ৯শত ৬৬ টাকা ফেরত দেন। তাৎক্ষণিকভাবে ১১ জুলাই তাকে চান্দিনা থানায় বদলী করা হয়।’
এত কম সময়ের মধ্যে এসআই শাখাওয়াতকে কেন বদলী করা হলো জানতে চাইলে চান্দিনা থানার অফিসার-ইনচার্জ মো. হুমায়ুন কবির বলেন, বদলী পুলিশের একটি ধারাবাহিক ব্যাপার। বদলীর আদেশে-জনস্বার্থে তাকে বদলী করা হয়েছে বলে উল্লেখ রয়েছে।
এস.আই শাখাওয়াত হোসেন এর ব্যক্তিগত মোবাইলে যোগাযোগ করে এ ব্যাপারে জানতে চাইলে তিনি এই প্রতিনিধিকে বলেন, ‘রিজিক উপর ওয়ালায় যতদিন রাখছে এই টাই কথা। পরে তিনি বলেন, ভাই আমি এক সময় চান্দিনা আসলে একসাথে বসে চা খাব আর কথা বলব।’ এ কথা বলে তিনি লাইন কেটে দেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply