ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে কুমিল্লা মহাগরী শিবিরের আলোচনা সভা

কুমিল্লা প্রতিনিধি:–

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির কুমিল্লা মহানগরী শাখার উদ্যাগে বৃহস্পতিবার স্থানীয় এক আঢিটরিয়ামে ইসলামী শিক্ষাদিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান আতিথি হিসাবে বক্তব্য রাখেন মহানগর শিবির সভাপতি মনির আহম্মেদ । তিনি বলেন, ১৯৬৯সালে এই দিনে ইসলামী শিক্ষার পক্ষে কথা বলতে গিয়ে ধর্ম নিরেপেক্ষতাবাদী ও সমাজতন্তীদে হাতে আহত হয়ে শহীদী মৃত্যুর অমিয়সুধা পান করে আবদুল মালেক । ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণ রসায়ন বিভাগের সেরা ছাত্র মর্মান্তিক ও নির্মম হত্যাকান্ডের ঘটনা ইসলাম প্রিয় তরুনরা একদিনের জন্যও ভুলেনি । শহীদ আবদুল মালেক লাখো তরুনের প্রেরনার বাতিঘর । ইসলামী ছাত্রশিবির এই দিনটিকে ইসলামী শিক্ষাদিবস হিসাবে পালন করে আসছে । তিনি আরো বলেন শহীদ আবদুল মালেক ভাইকে হত্যা করে ইসলামী শিক্ষা ব্যবস্থার আন্দেলনকে চিরতরে মুছে পেলতে ছেয়েচিল নস্তিরা। কিন্তু তাদের এই ষড়যন্ত চুড়ান্তভাবে ব্যার্থ হয়েছে , তার প্রমান আজকের বাংলাদেশ। শহীদ আবদুল মালেকের রক্ত আজ ইসলামী শিক্ষাআন্দোলনকে আরো বেগবান করেছে। মহানগরী শিবিরে সেক্রটারি শাহআলম এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক কামাল হোসাইনের ,অর্থ সম্পাদক শাহাদাত হোসাইন, এইচ আর ডি সম্পাদক ফরহাদ উদ্দিন , প্রচার সম্পাদক আবুল কালাম , স্কুল কাযক্রম সম্পাদক, শাহেদুল ইসলাম পাটওয়ারী ,পাঠাগার সম্পাদক জিয়াউর রহমান, প্রকাশনা সম্পাদক সদর উদ্দিন শাহাদাত সহ আরো অনেকে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply