নারান্দিয়ায় ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি :–

ইসলামী সংস্কৃতিকে হৃদয়ে লালন ও সাধারণদের উপলব্দির লক্ষে ১৪ আগস্ট সারা রাতব্যাপি কুমিল্লা তিতাসের দক্ষিণ নারান্দিয়া পশ্চিমপাড়া মাদরাসা মাঠে এক ইসলামী সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
তিতাস উপজেলার দক্ষিণ নারান্দিয়া গ্রামবাসীর উদ্যোগে ঢাকা ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন শিল্পীগোষ্ঠীর ৩০ জন প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশ নেয়। ১ম ও ২য় পর্ব শেষে এ প্রতিযোগিতায় চুড়ান্তভাবে ১ম স্থান লাভ করেন, কুমিল্লার আব্দুল কাদের জিলানী। যৌথভাবে ২য় স্থান অর্জন করেন মুজাহিদুল ইসলাম ও শহিদুল্লাহ নাঈম এবং ৩য় স্থান অর্জন করেন ইয়াছির আরাফাত। ১ম বিজয়ীকে ১টি ফ্রিজ, যৌথভাবে ২য় স্থান অধিকারীদের ল্যাপটপ ও ৩য় স্থান অর্জনকারীকে একটি মুঠোফোন উপহার দেয়া হয়। এছাড়াও ১ম পর্ব এবং ২য় পর্বের সকল প্রতিযোগিদের গিফটবক্স দিয়ে পুরস্কৃত করা হয়।
অনুষ্ঠানে মূল বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট কবি, কলামিস্ট ও প্রাবন্ধিক মো. আলী আশরাফ খান; সহযোগিতায় ছিলেন, মাওলানা সৈয়দ ওমর ফারুক, মুহাম্মদ ফয়সাল আহমেদ ও বিল্লাল মো: শাহজান মাস্টার।
অনুষ্ঠান উপস্থাপনা করেন, বিশিষ্ট ধারাভাষ্যকার ও হস্তাক্ষরবিদ মনির হোসেন মাস্টার। পরিকল্পনা ও পরিচালানায় ছিলেন, তরুণ বিজ্ঞানী দিদারুল ইসলাম করিম। সার্বিক সহযোগিতায় ছিলেন, নজির আহমেদ, সাঈদুর রহমান ও মো: শরীফ। উৎসাহদাতা ছিলেন, মাও. দেলোয়ার হোসেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply