আকসুর তদন্ত প্রতিবেদন হস্তান্তর : বিকেলে প্রকাশ

ঢাকা:–

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচ ফিক্সিং তদন্ত প্রতিবেদন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে জমা দিয়েছে আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিট (আকসু)। মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনে প্রতিবেদনের বিস্তারিত তুলে ধরা হবে।

এদিকে, তদন্ত প্রতিবেদনের একটি অনুলিপি আশরাফুলকেও পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিসিবির এক কর্মকর্তা। এছাড়া আশরাফুলকে আইনজীবী নিয়োগ করে বিষয়টি আইনিভাবে মোকাবেলার পরামর্শ দিয়েছেন আকসু কর্মকর্তারা। তবে আশরাফুল জানিয়েছেন, যেকোনো শাস্তি তিনি মেনে নেবেন।

বিপিএলের দ্বিতীয় আসরের স্পট ফিক্সিং নিয়ে আকসুর প্রাথমিক তদন্তে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের মোহাম্মদ আশরাফুলের নাম বেড়িয়ে আসে। গত ৪ জুন এক বিশেষ সভায় আশরাফুলকে সব ধরনের ক্রিকেট থেকে বিরত রাখার সিদ্ধান্তের কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ওই দিন বিকেলেই নিজ বাসায় ম্যাচ পাতানোর কথা স্বীকার করে জাতির কাছে ক্ষমা চান আশরাফুল।

আশরাফুলের স্বীকারোক্তিতে বিপিএল ও আন্তর্জাতিক ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত হিসেবে বর্তমান ও সাবেক কয়েকজন ক্রিকেটারের নামও উঠে আসে। কিন্তু তারা অভিযোগ অস্বীকার করেন।

দফায় দফায় ম্যাচ ফিক্সিংয়ের তদন্ত প্রদিবেদনের সময় পিছিয়েছে। তবে এখন শেষ পর্যায়ে, যেকোনো মুহূর্তে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে কলঙ্কিত অধ্যায়ের চিত্র প্রকাশ হতে পারে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বৈঠকের পর মঙ্গলবার বিকেলে তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে পারে আকসু।

এদিকে, বিপিএলের স্পট ফিক্সিংয়ের তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের নেতৃত্বে আকসুর প্রধান ওয়াই পি সিং, আইনি বিভাগের প্রধান ইয়ান হিগিন্স, প্রধান যোগাযোগ কর্মকর্তা সামিউল হাসান এবং অ্যালান পিকক সোমবার সন্ধ্যায় ঢাকায় এসেছেন।

Check Also

কুমিল্লার বিপক্ষে ১৫৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক :– বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে রাজশাহী কিংসকে ১৫৩ রানের টার্গেট দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ...

Leave a Reply