বিএসএফের অনুপ্রবেশে কুমিল্লা সীমান্তে উত্তেজনা

কুমিল্লা প্রতিনিধি:–

কুমিল্লা জেলার মথুরাপুর সীমান্ত দিয়ে বাংলাদেশি ভূখণ্ডে অস্ত্রসহ এক বিএসএফ সদস্য অনুপ্রবেশ করায় সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। অনুপ্রবেশকারী বিএসএফ সদস্যের আগ্নেয়াস্ত্রটি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটার পর থেকে কুমিল্লা সংলগ্ন ভারতীয় সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। বিজিবি ও বিএসএফ সদস্যরা ভারি অস্ত্র নিয়ে সীমান্তে অবস্থান নিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৭টার দিকে মথুরাপুর সীমান্তে এক চোরাচালানিকে ধাওয়া করতে বাংলাদেশে অনুপ্রবেশ করে ওই বিএসএফ সদস্য। এ সময় বিজিবি সদস্যরা ওই চোরাচালানি ও বিএসএফ সদস্যকে আটকের চেষ্টা করলে ওই চোরাচালানি ও বিএসএফ সদস্য ভারতে পালিয়ে যায়। তবে এ সময় বিএসএফ সদস্যের এসএলআর (আধা স্বয়ংক্রিয় ) আগ্নেয়াস্ত্রটি জব্দ করে বিজিবি।

এ বিষয়ে ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মামুন আল মাহমুদ জানান, বিজিবি সদস্যরা সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে। অস্ত্র রাখার বিষয়টি উভয়পক্ষের বৈঠকের মাধ্যমে সমাধান হবে বলে আশা করছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply