অবিলম্বে আমারদেশ,দিগন্ত টিভি ও ইসলামিক টিভি খুলে দিন ——লেবার পার্টির চেয়ারম্যান ডা. ইরান

১৮ দলীয় জোটের শীর্ষনেতা লেবার পার্টির চেয়ারম্যান ডা.মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন- সরকার সংবাদপত্রের স্বাধীনতার কথা বললেও বাস্তবে তারা ফ্যসিবাদী কায়দায় গনমাধ্যম নিয়ন্ত্রন করছে। ইতিহাস প্রমান করে আওয়ামীলীগ মিডিয়া বান্ধব নয় গনমাধ্যম হত্যাকারী অপশক্তি। শেখ মুজিব বাকশালী ফরমান জারী করে ১৯৭৫ সালের ১৬ জুন সকল সংবাদপত্র নিষিদ্ধ করে ৪টি দলীয় মুখপত্র রেখে দেয় আর শেখ হাসিনা শেখ মুজিবের পদাঙ্ক অনুসরন করে চ্যানেল ওয়ান, দৈনিক আমারদেশ,দিগন্ত টিভি,ইসলামিক টিভি সম্প্রচার বন্ধ করেছে। সরকার সাড়ে চার বছরে অসংখ্য সংবাদ কর্মী হামলা,মামলা,গুম,খুন,অপহরন সহ নির্যাতন নিপিড়নের শিকার হয়েছে। সাংবাদিক দম্পতি সাগর-রুনি নির্মম হত্যার বিচারের বানী আজ নিভৃতে কাঁদে। আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমানকে দফায় দফায় গ্রেফতার করে রিমান্ডের নামে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন করছে সরকার। দেশে গনতন্ত্র মানবাধিকার গনমাধ্যমের স্বাধীনতা ও আইনের শাসনের মুখ থুবরে পরেছে।
তিনি বলেন – সরকারের দূর্নীর্র্র্তি দুঃশাসন হত্যা খুন,গুম,অপহরনসহ জুলুমের মাত্রা তীব্র থেকে তীব্রতর হচ্ছে। সরকার গনতন্ত্রের মুখোসে বাকশাল,মানবাধিকারের লেবাসে দানবাধিকার,গনমাধ্যমের অবাধ স্বাধীনতার নামে মিডিয়া নিয়ন্ত্রনের অপচেষ্টা করছে। মুক্তিযুদ্ধের চেতনায় সমাজ প্রতিষ্ঠার পথ রুদ্ধ হয়ে পড়েছে। ব্যাক্তি,পরিবার ও দলবাজির কারনে সাধারন মানুষ জিম্মি হয়ে পরেছে। তাই সরকারের সকল অপকর্ম ও নৈরাজ্যের বিরুদ্ধে সাংবাদিক-জনতাকে ঐক্যবদ্ধ প্রতিরোধ সংগ্রাম গড়ে তুলতে হবে। তিনি অবলম্বে আমারদেশ,দিগন্ত টিভি ও ইসলামিক টিভি খুলে দেয়ার জোরদাবী জানান ।
তিনি আজ (বুধবার) বেলা ১১টায় মেজর জলিল মিলনায়তনে লেবার পার্টি যুবফোরামের উদ্দ্যোগে আমারদেশ,দিগন্তটিভি ও ইসলামিক টিভি চালু ও মাহমুদুর রহমানের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
যুবফোরামের আহ্বায়ক হুমায়ুন কবির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান,লেবারপার্টির সাংগঠনিক সম্পাদক মোঃফারুক রহমান,যুগ্ম-মহাসচিব শামসুদ্দ্নি পারভেজ,সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদ খান,প্রকৌশলী জসিম উদ্দিন,ছাত্র ফোরাম আহবায়ক কারুল ইসলাম সুরুজ প্রমুখ। সভা পরিচালনা করেন যুব ফোরাম সদস্য সচিব আব্দুর রহমান খোকন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply