মুরাদনগরে চেয়ারম্যান-সদস্যদের দ্বন্দ্ব, ভি.জি.এফ চাল বিতরন বন্ধ!

মো. হাবিবুর রহমান, মুরাদনগর :—
কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা ইউপি চেয়ারম্যান ও সদস্যদের দ্বন্দ্বের জের ধরে ঈদের আগে ৬৯২টি দুস্থ পরিবারের ভি.জি.এফ কার্ডের চাল পাওয়া নিয়ে সংশয় দেখা গেছে। এ ব্যাপারে চেয়ারম্যান ও ইউপি সদস্য দুই পক্ষই তালিকা তৈরি নিয়ে পক্ষপাতিত্ব ও পাল্টপাল্টি অভিযোগ করেছেন। ঘটনা তদন্তে ব্যবস্থা নিচ্ছে উপজেলা প্রশাসন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অতিদরিদ্র মানুষের মধ্যে বিতরনের জন্য ভি.জি.এফ কর্মসূচির আওতায় সরকার উপজেলার ১৯নং দারোরা ইউনিয়নে ৬৯২টি কার্ড বরাদ্দ দেয়। কার্ডধারীরা বিনামূল্যে ১০ কেজি করে চাল পাবেন। নিয়ম অনুযায়ী ইউনিয়নের নির্বাচিত সকল জনপ্রতিনিধিদের মতামতের ভিত্তিতে ভি.জি.এফ কার্ডের তালিকা তৈরি করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ে দাখিল করবেন। দারোরা ইউপি চেয়ারম্যান আবদুল কাদের মোক্তার ওই ইউপির ১২ সদস্যদের মধ্যে কারো মতামতের প্রতি তোয়াক্কা না করে নিজের একচ্ছত্র তালিকা তৈরি করে পিআইও কার্যালয়ে জমা দেওয়ার আগেই সকল ইউপি সদস্য সম্মিলিতভাবে গত সোমবার তাকে অপসারনের দাবিতে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে কুমিল্লা জেলা প্রশাসক বরাবর অনাস্থা পত্র পাঠায়। জানা গেছে, এ ইউনিয়নে চেয়ারম্যান ও সকল ইউপি সদস্যদের দ্বন্দ্ব দীর্ঘদিনের। গত আড়াই বছরে একাধিকবার পাল্টাপাল্টির ধাওয়ার ঘটনাও ঘটে।
এ ব্যাপারে কথা বলার জন্য বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ইউপি চেয়ারম্যান আবদুল কাদের মোক্তারের মুঠোফোন ০১৭২০১৮৩০২৮ ও ০১৮১৭১১৬১১৭ নম্বরে অসংখ্যবার যোগাযোগ করা হলেও রিসিভ না করায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
মুরাদনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেবিএম জাকির হোসেন জানান, আমরা ডিও দেয়ার পরও ওই ইউপি চেয়ারম্যান তালিকা পাঠাতে ব্যর্থ হয়েছে। তাই ঈদের আগে ভি.জি.এফ চাল বিতরণ করা সম্ভব হচ্ছে না।
মুরাদদগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও ঈদের আগে ভি.জি.এফের চাল বিতরন নিয়ে সংশয় প্রকাশ করে জানান, এটা অত্যন্ত দুঃখজনক যে অতি দরিদ্রদের জন্য বরাদ্দ করা ভি.জি.এফ চাল সঠিক সময় দেওয়া যাচ্ছে না। এ ব্যাপারেও তার (চেয়ারম্যান) বিরুদ্ধে অভিযোগ যাবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply