ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫০ কি.মি.যানজট : ঈদে ঘরমুখো মানুষের সিমাহীন দুর্ভোগ

শামীমা সুলতানা, দাউদকান্দি :–

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দির গোমতী সেতুর উপর দু’টি কাভারভ্যানের মুখোমুখি সংঘর্ষে প্রায় ৫০ কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে চরম বিপাকে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। দাউকান্দি হাইওয়ে থানার ওসি মোঃ মিজানুর রহমান জানান, সোববার দিবাগত রাত ১টায় মহাসড়কে দাউদকান্দির গোমতী সেতুর উপর দু’টি কাভারভ্যানের মুখোমুখি সংঘর্ষ হলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দুঘর্টনার পরপরই অন্য যানবাহনগুলো সেতু উপর উঠে পড়ায় দুঘর্টনা কবলিত গাড়ি দু’টি সরাতে পুলিশকে চরম বিপাকে পড়তে হয়। যানজটের কারনে দুঘর্টনা কবলিত স্থানে রেকার পৌছাতে হিমশিম খেতে হয় সংশ্লিষ্টদের। দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে রাত আনুমানিক ৪ টার দিকে গাড়ি দু’টি সরানো হয়। এর ফলে মহাসড়কের মেঘনা সেতু এলাকা হতে দাউদকান্দির গৌরীপুর পেরিয়ে দৌলতপুর পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সোমবার রাতের এ যানজট আজ মঙ্গলবার মহাসড়কের গজারিয়া উপজেলার ভাটেরচর থেকে কুমিল্লা ক্যান্টনমেন্ট পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার সড়কজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।
তবে চট্টগ্রাম থেকে ঢাকাগামী পণ্যবাহী যানবাহনের সংখ্যা ছিল ব্যাপক। এদিকে মহাসড়কের দাউদকান্দির অত্যন্ত ব্যস্ত ও গুরুত্বপূর্ণ স্থান গৌরীপুরে রাস্তার দু’পাশ ও উপরে অবৈধভাবে গড়ে উঠা বাস, মাইক্রো, প্রাইভেটকার ও সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড এবং অবৈধ দোকানপাটের বিরুদ্ধে হাইওয়ে পুলিশ, স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট প্রশাসন আজও কোন ব্যবস্থা গ্রহন করেনি। এতে স্থানীয় ও এ পথের যাত্রীরা যানজটের জন্য প্রশাসনকে দোষারূপ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply