কুমিল্লার তিতাসে ঈদ শুভেচ্ছার আড়ালে নির্বাচনী প্রচারণা

নাজমুল করিম ফারুক :–

কুমিল্লার তিতাসে দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা ঘোষণা দিয়ে এখনই মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা। ঈদ কার্ড, পোস্টার, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে ঈদ শুভেচ্ছার আড়ালে চালাচ্ছেন নির্বাচনী প্রচারণা।
বিএনপির দুর্গ বলে পরিচিত কুমিল্লা-২ (তিতাস-হোমনা) আসনটি। এখানে বিএনপির একক প্রার্থী বর্তমান এমপি ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য এম.কে আনোয়ার, আওয়ামীলীগের একাধিক প্রার্থীর মধ্যে রয়েছেন গত সংসদ নির্বাচনে মনোনয়নপ্রাপ্ত হোমনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মোঃ আবদুল মজিদ, তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সারওয়ার হোসেন বাবু। দেশের প্রধান দু’দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে দৌড়-ঝাপ শুরু হলেও অন্যান্য দলের মনোনয়ন প্রত্যাশীরা রয়েছেন নিরব। কারণ হিসেবে দেখা যায়, এ আসনে বিএনপি-আওয়ামীলীগের মধ্যেই প্রতিদ্বন্ধিতা হয়।
খোঁজ নিয়ে জানা যায়, এরই মধ্যে ঈদ কার্ড, ডিজিটাল ব্যানার, রঙিন পোস্টার-ফেস্টুন দিয়ে প্রচারণা শুরু করে দিয়েছেন বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা। বিএনপির প্রার্থী এম.কে আনোয়ারের পক্ষ থেকে ৯টি ইউনিয়নের নেতাকর্মীদের মাঝে প্রায় দশ হাজার ঈদ কার্ড বিতরণ করা হয়েছে। দলের নেতাকর্মীদের বিভিন্ন জায়গায় পোস্টার, ফেস্টুন শোভা পাচ্ছে। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী পারভেজ হোসেন সরকারের পক্ষ থেকেও প্রায় সাত হাজার ঈদ কার্ড বিরতণ করা হয়েছে। নেতাকর্মীদের সৌজন্যে পোস্টার-ফেস্টুনে ছেয়ে গেছে। গত সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল মজিদের পক্ষ থেকেও দলের নেতাকর্মীদের মাঝে বিতরণ করা হয়েছে ঈদ কার্ড। কুমিল্লা-২ আসনের সর্বস্তরের জনগণকে পোস্টারের মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানিয়েছে সারওয়ার হোসেন বাবু। এছাড়া বিএনপি, আওয়ামীলীগ ও বিভিন্ন দলের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ঈদ শুভেচ্ছা জানিয়ে দলের পক্ষে প্রচারনা চালাচ্ছে পোস্টার-ফেস্টুনের মাধ্যমে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply