ব্রাহ্মণপাড়ায় ডিজিটাল ক্লাশ কন্টেন্ট প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার :–

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ জন শিক্ষকদের নিয়ে ১৮ জুলাই থেকে ডিজিটাল ক্লাশ কন্টেন্ট তৈরী প্রশিক্ষনের সমাপ্তি অনুষ্ঠান রোববার ৪ আগস্ট উপজেলার ভগবান সরকারী উচ্চ বিদ্যালয় কম্পিউটার ল্যাবে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মো: তোফাজ্জল হোসেন মিয়া। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী জাহঙ্গীর খান চৌধুরী, পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাহেরা বেগম। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)’র আয়োজনে পরিচালিত প্রশিক্ষনে কোর্স পরিচালক ছিলেন কুমিল্লা ভিক্টরিয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোগ্রামার মোশাররফ হোসেন। উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল হাশেম আখন্দ, সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার খান, সাংবাদিক মিজানুর রহমান সরকার ও ইসমাইল নয়ন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক ও প্রশিক্ষনে অংশগ্রহণকারী শিক্ষকগণ। প্রধান অতিথির বক্তব্যে বলেন, অতীতের শিক্ষা ব্যবস্থা ছিল মুখস্ত বিদ্যা। বিশ্বের সাথে তাল মিলিয়ে বর্তমান সরকার শিক্ষা কার্যক্রমকে ডিজিটালাইজ করে শিক্ষার্থীদের সহজলভ্য ও উপভোগ্য শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। শিক্ষার্থীরা বিনোদনের সাথে শিক্ষা গ্রহণ করবে। তিনি বলেন, ডিজিটাল এ বাংলাদেশের তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিগত দিনে বিভিন্ন খাতে উন্নতি সাধিত হয়েছে। এখন শিক্ষার ক্ষেত্রে মাল্টিমিডিয়া পদ্ধতি চালুর মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজ করা হচ্ছে। শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার ক্ষেত্রে সকল প্রচেষ্টার কেন্দ্র বিন্দু হচ্ছে শিক্ষক । শিক্ষকরা যদি কালের সাথে তাল মিলিয়ে যোগ্য না হয়, তাহলে সকল চেষ্টা ব্যর্থ হবে। তাই আমার বিশ্বাস এ প্রশিক্ষণ শেষে আপনারা নিজ দায়িত্বে ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে জ্ঞাত হয়ে শিক্ষার্থীদের মাঝে ডিজিটাল কন্টেন্ট পদ্ধতি চালু করে শিক্ষাকে আরো প্রানবন্ত করবেন। পরে প্রশিক্ষনে অংশগ্রহণকারী শিক্ষকদের মাঝে সনদ বিতরণ করা হয়। শিক্ষকদের মাঝে রয়েছেন শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মোঃ মোজাম্মেল হক, মোঃ নুরুল আমিন, ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ের আয়েশা আক্তার মজুমদার, মোঃ মনির হোসন আখন্দ, একেএম আসাদউল্লাহ, বাগড়া মাধ্যমিক বিদ্যালয়ের মোঃ আমিনুল ইসলাম, মোঃ আবদুল হক খাঁন, টাকই উচ্চ বিদ্যালয়ের মোঃ মামুনুর রশীদ, মোহাম্মদ আবুল কালাম আজাদ, ষাইটশালা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ইন্দ্রজিৎ রায়, লাকী আক্তার, সিদলাই আশরাফ মাধ্যমিক বিদ্যালয়ের বাহার উদ্দিন খাঁন, মোঃ আশরাফুল আলম ভূইয়া, বড়ধুশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মোঃ তাজুল ইসলাম ভুইয়া, মোঃ আতিকুর রহমান ভুইয়া।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply