ফ্যাসিবাদ মোকাবেলায় সর্বদলীয় ছাত্র ঐক্য জরুরী ——লেবার পার্টি চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান

ঢাকা প্রতিনিধি :–
১৮ দলীয় জোটের শীর্ষনেতা ও লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন- সরকার বিরোধীদল নির্মূলের নগ্ন প্রতিযোগীতায় নেমেছে। ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের উপর হামলা-মামলা জুলুম নির্যাতন নিপীড়ন চালিয়ে দেশকে ফ্যাসিবাদের অভায়রণ্যে পরিণত করেছে। বিনা উস্কানীতে মিছিল সমাবেশে নির্বিচারে গুলিকরে পাখির মত মানুষ হত্যা করছে, যা মানবতা বিরোধী অপরাধের শামিল। আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাস করে না, কেননা শেখ মুজিব কমরেড সিরাজ সিকদার সহ ৩৮ হাজার নেতা-কর্মীদের হত্যা করে একদলীয় বাকশাল কায়েম করেছিল। শেখ হাসিনাও গণতন্ত্রের লেবাসে ক্ষমতাসীন হয়ে ফ্যাসিবাদি চেতনায় বাকশাল কায়েমের অপচেষ্টা করছে। হামলা মামলা গ্রেফতার ও গণহত্যা ফ্যাসিবাদি চরিত্রের নগ্ন বহিঃপ্রকাশ।
তিনি বলেন-সরকার র‌্যাব পুলিশকে ডিজিটাল রক্ষীবাহিনীতে পরিনত করেছে। সংবাদপত্রের স্বাধীনতা ও গণতন্ত্রের কথা আওয়ামী লীগের মুখে মানায় না। তাই আওয়ামী ফ্যাসিবাদ মোবাকেলায় ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে। কেননা ৫২ ভাষা আন্দোলন, ৬৯’র গণ-অভ্যুত্থান, ৭১’র মুক্তিযুদ্ধ ও ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে ছাত্র সমাজ গণতন্ত্র রক্ষায় ভ্যানগার্ডের ভূূমিকা পালন করেছে। জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী ছাত্রদল, ছাত্র শিবির, ছাত্র মজলিস, ছাত্র সমাজ ও লেবার পার্টি ছাত্র ফোরাম সহ সকল ছাত্র সংগঠনের সমন্বয়ে আওয়ামী দুঃশাসন মুক্ত দেশ গড়তে সর্বদলীয় ছাত্রঐক্য গঠন করে আন্দোলন সংগ্রামে শামীল হতে হবে।
তিনি আজ (শুক্রবার) সকাল ১১টায় মেজর জলিল মিলনায়তনে লেবার পার্টি ছাত্র ফোরাম নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
লেবার পার্টি ছাত্র ফোরাম আহ্বায়ক কামরুল ইসলাম সুরুজের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান আলোচক ছিলেন লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক রহমান। বক্তব্য রাখেন এড. আমিনুল ইসলাম রাজু, প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন, মহিলা সম্পাদীকা মিসেস শামীমা চৌধুরী, যুব ফোরাম আহ্বায়ক হুমায়ুন কবীর, ছাত্র ফোরাম যুগ্ম আহ্বায়ক আলী হোসেন রাসেল, সদস্য সচিব নাসির মল্লিক নিহাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি আব্দুর রহিম, ঢাকা কলেজ সভাপতি সামছুল কবির রাহাত প্রমুখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply