সম্পত্তি না দেয়ায় নির্যাতন! চৌদ্দগ্রামে স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে পত্রিকা ব্যবসায়ীর মামলা

জামাল উদ্দিন স্বপন:—
কুমিল্লার চৌদ্দগ্রামে স্থাবর-অস্থাবর সম্পত্তি না দেয়ায় স্ত্রী ও সন্তানদের হাতে শারিরীক নির্যাতনের শিকার হয়েছেন আবুল হাসেম বাচ্চু নামের এক পত্রিকা ব্যবসায়ী। নির্যাতনের প্রতিকার চেয়ে থানায় মামলা করে উল্টো প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন তিনি।
থানায় দায়েরকৃত মামলা সুত্রে জানা যায়, ঢাকার মোহাম্মদপুর জয়েন্ট কোয়ার্টার এলাকার পত্রিকার এজেন্ট ও চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের খিরনশাল গ্রামের গাজী আবুল হাসেম বাচ্চু দীর্ঘদিন বিদেশে থাকা অবস্থায় স্ত্রী রাজিয়া বেগমের নামে টাকা প্রেরণ করে। দেশে ফিরে প্রেরিত অথের্র হিসেব চাইলে পারিবারিক ও দাম্পত্য কলহসহ তাকে প্রাণে হত্যার ষড়যন্ত্র শুরু হয়। তার স্ত্রী রাজিয়া, মেয়ে মরিয়ম আক্তার সুমি, জামাতা জাফর আহমেদ ও ছেলে মিজানুর রহমান মিলে সকল স্থাবর ও অস্থাবর সম্পত্তি তাদের নামে দেয়ার জন্য চাপ সৃষ্টি করতে থাকে। এতে আপত্তি জানালে তারা জোরর্পূবক বাচ্চু থেকে খালি ষ্ট্যাম্পে স্বাক্ষর নেয়। পরবর্তীতে গত ২২ জুলাই রাতে আবারও তারা ঘরে ঢুকে ঘুমানো অবস্থায় বাচ্চুর হাত-পা বেঁধে শারীরিক নির্যাতন চালায়। এ সময় তারা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, জমি এবং পত্রিকার দলিলপত্র নিয়ে যায়। নির্যাতনের সময় চিৎকার শুনে পাশের লোকজন গিয়ে বাচ্চুকে উদ্ধার করে। এঘটনায় বাচ্চু বাদি হয়ে ২৪ জুলাই চৌদ্দগ্রাম থানায় তার স্ত্রী, মেয়ে, জামাতা ও ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এতে ক্ষীপ্ত হয়ে তারা তাকে প্রাণ নাশের হুমকি দিতে থাকে এবং মামলা তুলে নেয়ার জন্য চাপ সৃষ্টি করে। তাদের ভয়ে বাচ্চু এখন বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এবার তিনি জীবনের নিরাপত্তা চেয়ে গত ২৭ জুলাই বিকেলে চৌদ্দগ্রাম থানায় সাধারণ ডায়েরী করেছেন।
চৌদ্দগ্রাম থানার এস আই ইকবাল হোসেন জানান, প্রাথমিক তদন্তে ব্যবসায়ীকে মারধর শেষে জোরপূর্বক ষ্ট্যাম্প নিয়ে যাওয়ার সত্যতা পাওয়া গেছে। অভিযান চালিয়ে অভিযুক্তদের পাওয়া যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply