পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে মামনুন জয়ী

ঢাকা :–

পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রার্থী মামনুন হুসাইন। মঙ্গলবারের নির্বাচনে ২৭৭ ভোট পেয়ে আসিফ আলী জারদারির স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

দ্য ডনের খবরে বলা হয়, মামনুনের নির্বাচিত হওয়ার জন্য প্রয়োজন ছিল ২৬৩ ভোট। তবে এটা তেমন কোনো বিষয় ছিল না তার জন্য। কারণ তার দলের ২৮১টি ইলেক্টরাল ভোট রয়েছে পার্লামেন্টে।

এর আগে ১০টা থেকে ৩টা পর্যন্ত দুইটি বুথে ন্যাশনাল অ্যাসেম্বলি, চারটি প্রাদেশিক পরিষদ ও সিনেটের গোপন ভোট দেয়া সম্পন্ন হয়। ভোটদান সম্পন্ন হওয়ার পর থেকে চলে ভোট গণনা।

সরকারি ফলাফলে বলা হয়েছে, সিনেট ও ন্যাশনাল অ্যাসেম্বলিতে ২৭৭ ভোট পেয়েছেন ক্ষমতাসীন দলের প্রার্থী মামনুন। ইমরান খানের দল পিটিআইর ওয়াজিহুদ্দিন আহমাদ পেয়েছেন ৩৪ ভোট। তিনটি ভোট বাতিল হয়েছে।

এছাড়া প্রাদেশিক পরিষদগুলোর মধ্যে খাইবার পাখতুনখোয়াতে মামনুন পেয়েছেন ৪১ ভোট। এতে ইমরান খানের দলের প্রার্থী ওয়াজিহুদ্দিন পেয়েছেন ৬৯ ভোট।

সিন্ধু প্রদেশে মামনুন পেয়েছেন ৬৪ ভোট। পিটিআই প্রার্থী পেয়েছেন ৫ ভোট। বেলুচিস্তানে মামনুন পেয়েছেন ৫৫ ভোট। ওয়াজিহুদ্দিন পেয়েছেন ১ ভোট

পার্লামেন্টের প্রধান বিরোধীদল পাকিস্তান পিপলস পার্টি পিপিপি নির্বাচন বয়কটের ঘোষণা দিয়ে তাদের প্রার্থীতা আগেই তুলে নিয়েছে ।

Check Also

রিয়াদে জ্যাবের ‘অমর একুশে’ আলোচনা সভা অনুষ্ঠিত

ষ্টাফ রির্পোটার :– “অমর একুশের চেতনায় গন মানুষের মনে জেগে উঠুক উজ্জলতা উৎকৃষ্টতা” শীর্ষক আলোচনা ...

Leave a Reply