পাক-ভারত সীমান্তে নতুন উত্তেজনা, নিহত ১

ঢাকা :–
পাকিস্তান ও ভারত সীমান্তে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। দেশ দুটি লাইন অব কন্ট্রোলে যুদ্ধবিরতি লঙ্ঘনের দায়ে পরস্পরকে অভিযুক্ত করেছে। ভারত দাবি করেছে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। প্রতিবেশি দেশটির সেনারা কাশ্মির সীমান্তের পুঞ্চ জেলায় ভারতের পোস্ট লক্ষ্য করে গুলি ছুড়েছে। জুলাই মাসে এটি পাক সেনাদের পঞ্চম যুদ্ধবিরতি লঙ্ঘন বলে ভারতের দ্য হিন্দুর খবরে বলা হয়।

অন্যদিকে পাকিস্তানের দাবি কোনো ধরনের উস্কানি ছাড়াই ভারতীয় সেনাদের গুলিতে একজন সেনা নিহত হয়েছেন। আরেকজন মারাত্মকভাবে আহত হয়েছেন।

পাকিস্তানের দ্য ডনের খবরে বলা হয়, পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনের (আইএসপিআর) পক্ষ থেকে বলা হয়েছে কাশ্মিরের অমীমাংসিত সীমান্তের লাইন অব কন্ট্রোলে ভারতীয় সেনাদের হামলায় হতাহতের এ ঘটনা ঘটেছে।

শনিবার সকাল ১০.৩০ টায় পাকিস্তানের রাওলাকোটের নেজাপির সেক্টরের লাইন অব কন্ট্রোলে ওই হামলার ঘটনা ঘটেছে। এতে অসীম ইকবাল নামের একজন সেনা নিহত হন। আহত হন অপর সেনা নায়েক মোহাম্মাদ খান।

কাশ্মির ভারত ও পাকিস্তানের মধ্যে বিভক্ত অঞ্চল। জাতিসংঘের পর্যবেক্ষণের মাধ্যমে অঞ্চলটি দেশ দুটির মধ্যে ভাগ করে দেয়া হয়। তবে ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে প্রায়ই যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ করে থাকে।

Check Also

রিয়াদে জ্যাবের ‘অমর একুশে’ আলোচনা সভা অনুষ্ঠিত

ষ্টাফ রির্পোটার :– “অমর একুশের চেতনায় গন মানুষের মনে জেগে উঠুক উজ্জলতা উৎকৃষ্টতা” শীর্ষক আলোচনা ...

Leave a Reply