মুরাদনগরের দারোরা হাই স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়মের আশংকা

মো: মোশাররফ হোসেন মনির, মুরাদনগর(কুমিল্লা):–

মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী দারোরা দীনেশ চন্দ্র উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক ও ইংরেজী, গনিত, সামাজিক বিজ্ঞান সহ ১০জন শিক্ষক নিয়োগে প্রভাবশালী ব্যাক্তিদের অনৈতিক ভাবে প্রভাব বিস্তার করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। প্রধান শিক্ষক পদে ৩২জন দরখাস্ত করলেও ঐ মহলের প্রত্যক্ষ ও পরোক্ষ হস্তক্ষেপে এক অদক্ষ ও অযোগ্য ব্যাক্তিকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়ার জন্য বিভিন্ন মহলে দৌড়-ঝাপ করছে।
এ বিদ্যালয়ে ২০০১ সাল হতে ২০১৩ সাল পর্যন্ত প্রধান শিক্ষক সহ ১০জন শিক্ষকের পদ শূন্য হয়েছে। এ সকল পদ পূরনে আগামী ২৭ জুলাই এ বিদ্যালয়ে এক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। স্থানীয় সচেতন মহলের আশংকা প্রধান শিক্ষক সহ উক্ত পদ গুলোতে অযোগ্য, মেধাহীন ব্যাক্তিদের কে শিক্ষক হিসাবে নিয়োগ দেওয়ার পায়তারা চলছে। বর্তমানে শিক্ষক নিয়োগের বিষয়টি এলাকায় ওপেন-সিক্রেট হয়ে দাড়িয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও তাদেও অভিভাবকগন হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন। শিক্ষার্থীদেও সুষ্ঠু পাঠদানের নিমিত্তে ও দক্ষ পরিচালনার জন্য প্রধান শিক্ষক সহ অন্যান্য পদে মেধা ভিক্তিক ও দক্ষ শিক্ষক নিয়োগে উধর্ক্ষতন কর্তৃপক্ষের সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...

Leave a Reply