স্পেনে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৭৭

ঢাকা:–

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি ট্রেন লাইন-চ্যুত হয়ে এ পর্যন্ত ৭৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বহু মানুষ। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। খবর-বিবিসি।

ট্রেনটি মাদ্রিদ থেকে ফেরোল যাবার পথে সান্টিয়াগো ডে কম্পোসটেলা শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। এসময় ট্রেনের তেরটি বগির সবগুলোই লাইন-চ্যুত হয়।

টেলিভিশনে ভিডিও ফুটেজে দেখা যায়, লাইন-চ্যুত ট্রেনটির তেরোটি বগিই লাইনের পাশে ছিন্নভিন্ন হয়ে ছড়িয়ে ছিটিয়ে আছে। জরুরী উদ্ধারকারীরা ধ্বংসস্তূপ হতাহতদের খুঁজছে।

হাসপাতালগুলোতে বহু আহতকে ভর্তি করা হয়েছে, যাদের জরুরী রক্তের প্রয়োজন দেখা দেয়ায় সাধারণ মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

ঘটনাস্থল থেকে জীবিত উদ্ধার পাওয়া যাত্রীদের একজন গুইলেরমো বলছিলেন, ট্রেনটি খুবই দ্রুতগতিতে চলছিলো। এটি যখন একটি বাঁক ঘুরছিল তখনই লাইন-চ্যুত হয়। আমি খুবই ভাগ্যবান যে বেঁচে গেছি। আমি জানিনা কত মানুষ মারা গেছে, তবে এটা নিশ্চিত যে মৃতের সংখ্যা অনেক।

আরেকজন যাত্রী রিকার্ডো বলছিলেন, বাঁক ঘোরার সময় ট্রেনটি লাইন থেকে সরে গিয়ে পাক খেতে শুরু করে। একটা বগির উপর আরেকটা উঠে যায় এবং বহু মানুষ আটকে পড়ে। আমি একটি বগির তলা থেকে হামাগুড়ি দিয়ে বেরিয়ে এসেছি।

দুর্ঘটনার পরপরই স্পেনের প্রধানমন্ত্রী মারিয়ানো রাহোয় মন্ত্রীসভার একটি জরুরী বৈঠক ডাকেন। আজ কোনও এক সময় তিনি দুর্ঘটনাস্থল সফর করবেন বলে ঠিক হয়েছে। বিশ্লেষকরা বলছেন গত চার দশকের মধ্যে স্পেনে এটাই সবচাইতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা।

Check Also

কুমিল্লায় তিন গৃহহীন নতুন ঘর পেল

নিজস্ব প্রতিবেদকঃ– কুমিল্লা সদর উপজেলায় গ্রামীণ উন্নয়ন সংস্থার উদ্যোগে ৪নং আমড়াতলী ইউনিয়নের গৃহহীন নুরজাহান বেগম, ...

Leave a Reply